বিশেষ প্রতিনিধি॥
চাঁদপুরে অভয়াশ্রম এলাকার চাঁদপুর নৌ-সীমানার মেঘনা নদীর রাজরাজেশ্বর এলাকায় অভিযান চালিয়ে নৌ-পুলিশ কর্তৃক ৩ জেলেকে আটক,১০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করেছে বলে চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মো: জাহিদুল ইসলাম জানান। এ ঘটনায় মৎস্য আইন অমান্যকরে জাটকা নিধন করায় চাঁদপুর মডেল থানায় মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৩,তারিখ: ৪-৪-২০২০।
আটককৃত ও মামলায় অভিযুক্ত জেলেরা হচেছ,মো: আছলাম ছৈয়াল(৪২),মো:এরশাদ ছৈয়াল(৩৫) ও মো:ওলিউল্লাহ বেপারী (৪০)্ এদের বাড়ী শরীয়তপুর জেলার সখিপুর এলাকায়।

চাঁদপুর নৌ-থানার পুলিশ নিয়মিত অভিযান কালে মেঘনা নদীর গহীনে শুক্রবার রাতভর অভিযান চালায়। এ সময় মেঘনা নদীর রাজরাজেশ্বর এলাকায় অভিযান কালে মার্চ-এপ্রিল অভয়াশ্রম চলাকালে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধনকালে ৩জন জেলেকে আটক করতে সক্ষম হয়েছে। এ সময় জেলেদের কাছ থেকে অবৈধ ১০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি ইঞ্জিন চালিত ইস্টিলবর্ডির নৌকা জব্দ করা হয়।

শুক্রবার গভীর রাতে এ অভিযানে নেতৃত্ব দেন নৌ-থানার অফিসার ইনচার্জ মো: জাহিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স। পরে জব্দ করা কারেন্ট জাল ও নৌকা চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো: আসাদুল বাকিকে বুঝিয়ে দেওয়া হয়। আটক জেলেদেরকে চাঁদপুর সদর মডেল থানা হেফাজতে প্রেরন করা হয়। মডেল থানায় মামলা দায়ের করার পর পুলিশ তাদেরকে আদালতে পাঠালে আদালত তাদের জামিন নামঞ্জুর জেলা কারাগারে পাঠানোর নির্দ্দেশ দিয়েছে। এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো: নাসিম উদ্দিন জানান,নৌ-থানর পক্ষ থেকে ৩জন জেলের বিরুদ্বে নিয়মিত মামলা দায়ের করার পর তাদেরকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Share This post