• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

চাঁদপুরে করোনা নিয়ে গুজব সৃষ্টিকারী মাকসুদ গ্রেফতার

আপডেটঃ : সোমবার, ২৩ মার্চ, ২০২০

তোফায়েল আহমেদঃ
এক দিনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১৮ সম্পর্কিত একটি মিথ্যা, ভুয়া ও গুজব সৃষ্টিকারী ভিডিও ক্লিপ ফেইসবুকে প্রচারকারী আসামী খাজা মোহাম্মদ মাকসুদকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। জেলা পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) এর নির্দেশে জেলা গোয়েন্দা শাখা ডিবির অফিসার ইনচার্জ মোঃ নূর হোসেন মামুন নেতৃত্বে এসআই/মোঃ রেজাউল করিম সংগীয় অফিসার-ফোর্সদের সহায়তায় চাঁদপুর সদর মডেল থানাধীন বিষ্ণুদী সাকীনস্থ বাসষ্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্স এর ২য় তলায় আসামী খাজা মোহাম্মদ মাকসুদ এর মালিকীয় সাইমন ডিজিটাল হাউজ এন্ড অফসেট প্রেস নামক দোকান হতে ২৩ মার্চ দুপুর ১টায় গ্রেপ্তার করা হয়।
আসামী খাজা মোহাম্মদ মাকসুদ(৩৯), পিতা- খাজা মোহাম্মদ অলিউল্লাহ,সাং- ইসলামপুর গাছতলা, থানা ও জেলা- চাঁদপুরকে আটক করেন। আটকপূর্বক তার ব্যবহৃত মোবাইলফোন যাচাই করে ইউটিউব এ আপলোড দেওয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ এর ডাক্তার ইফতেখার আদনান কর্তৃক মোবাইল ফোনে বলা করোনা ভাইরাসে একদিনে চট্টগ্রামে মৃতের সংখ্যা ১৮/১৯ জন উল্লেখতি একটি মিথ্যা, ভুয়া ও গুজব সৃষ্টিকারী ভিডিও ক্লিপ গত ২১/০৩/২০২০খ্রিঃ তারিখ সন্ধ্যা ০৭.১০ ঘটিকার সময় শেয়ার এর মাধ্যমে প্রচার করে জনমনে অস্থিরতা বা বিশৃংখলা সৃষ্টি করে আইন শৃংখলা অবনতি ঘটনোর উপক্রম করায় ব্যবহৃত মোবাইলসহ তাকে গ্রেফতার করা হয়।
উক্ত আসামীর বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানার মামলা নং-৪৮, তারিখ- ২৩/০৩/২০২০খ্রিঃ ধারা- ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ৩১(২) রুজু করা হয়েছে। উক্ত আসামীর বিরুদ্ধে নিম্নোক্ত নাশকতার মামলা সমূহ বিজ্ঞ আদালতে বিচারাধীন আছেঃ ০১। চাঁদপুর সদর মডেল থানার মামলা নং- ০৬, তারিখ- ০৩/১২/২০১৩খ্রিঃ ধারা- ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩৩২/৩৩৩/৩০২/৪২৭/৩৪ পেনাল কোড। ০২। চাঁদপুর সদর মডেল থানার মামলা নং- ৪৪, তারিখ- ২২/০২/২০১৩খ্রিঃ, ধারা- ১৪৩/৩৫৩/৩৩২/৩০৭/৩৩৪/৩৪ পেনাল কোড। ০৩। চাঁদপুর সদর মডেল থানার মামলা নং- ৪৫, তারিখ- ২২/০২/২০১৩খ্রিঃ, ধারা- ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২)।
০৪। চাঁদপুর সদর মডেল থানার মামলা নং- ০৭, তারিখ- ০৩/১২/২০১৩খ্রিঃ, ধারা- ১৯০৮ সালের বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…