• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন

চাঁদপুর দেবপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে নিঃস্ব ৫ পরিবার

আপডেটঃ : শনিবার, ২১ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
চাঁদপুরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে নি:স্ব হয়েছে ৫ পরিবার। শনিবার সকালে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের হাজীগঞ্জ উপজেলার সীমন্তাবর্তী দেবপুর গ্রামের বেপারী বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ৫টি বসতঘরসহ ১০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পরনের কাপড় ছাড়া আর কিছুই রইলো না।
ওই বাড়ীর সুলতান বেপারীর ছেলে জামাল হোসেন, আবুল কালাম, কামাল হোসেন, কালু বেপারীর ছেলে বিল্লাল হোসেন ও আউয়াল বেপারী এবং সাত্তার বেপারীর ছেলে ইমান হোসেন। আগুনে বসতঘর, রান্নাঘর, আসবাবপত্রসহ প্রায় ৩০ লাখ ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত জামাল হোসেনের বসতঘর থেকে আগুন সূত্রপাত ঘটে। মূহুত্বে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় বাড়ীর লোকজন ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। কিন্তু আগুনের লেলীহান শিখার তীব্রতায় কেউ ধারে কাছেও যেতে পারেনি।
খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দকমল কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে পাঁচটি বসতঘর, ৫টি রান্নাঘর এবং ঘরে থাকা, টিভি, ফ্রিজ, আসবাবপত্র, তৈজসপত্র, প্রয়োজনী কাগজপত্র, স্বর্ণালংকার ও নগদ টাকাসহ সব কিছু পূড়ে ছাই হয়ে যায়। এতে করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পরনের কাপড় ছাড়া আর কিছুই রইলো না।
এ দিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ক্ষয়-ক্ষতির পরিমান প্রাথমিকভাবে ১৫ লাখ টাকা নির্ধারণ করা হলেও, আগুনে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। এবং ক্ষতিগ্রস্ত জামাল হোসেনের বসতঘর থেকে আগুনের সূত্রপাত বলে তারা নিশ্চিত করেছেন।
দমকল বাহিনী চাঁদপুর উত্তর এর সিনিয়র ষ্টেশান অফিসার মোঃ লিটন আহমেদ প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে আর এতে করে ঐ ৫টি পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…