• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

করোনার ছোবল থেকে রক্ষা পেতে সকলকে সচেতনতার আহবান : মুহম্মদ শফিকুর রহমান এমপি

আপডেটঃ : শুক্রবার, ২০ মার্চ, ২০২০

গাজী মমিন, ফরিদগঞ্জ:

করোনার ছোবল থেকে রক্ষা পেতে বা প্রতিরোধে জনসচেতনার বিকল্প নেই। করোনা ভাইরাসের ক্ষতিকারক দিক, কী কী কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হয় এর প্রতিষোধকের বিষয়ে জনগণকে সচেতন করা প্রয়োজন। জনসমাগম করা থেকে বিরত থাকতে হবে। এ ভাইরাস থেকে রক্ষার জন্য যার-যার ধর্মীয় উপসনালয় গিয়ে পানা চাইতে হবে। বিশেষ করে সদ্য প্রবাস ফেরত সর্বসাধারণকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। যদি তাদের দেহে করোনা ভাইরাসের কোন জীবানু থাকে, চিকিৎসকদের মতামত অনুযায়ী ১৪ বা ১৫ দিনের বিতরে তা প্রকাশ পাবে।
আইন শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, প্রবাসী সকল মানুষ আমাদের দেশের রেমিটেন্স যোদ্ধা দেশের জন্য তারা প্রশংসনীয় ভূমিকায় কাজ করে যাচ্ছে। এদের মধ্যে অনেকে সদ্য বিদেশ থেকে দেশে এসেছে। তাদেরকে বুজিয়ে দিতে হবে তারা যেন ১৪ বা ১৫ দিন হোমকোয়ারেন্টাইনে থাকেন, এতে তার পরিবার যেমন করোনা ভাইরাসের আক্রমন থেকে রক্ষা পেতে পারে তেমনি পাড়া-প্রতিবেশীরাও এই ভাইরাসের আক্রমন থেকে রক্ষা পাবে। যদি কেহু হোমকোয়ারেন্টাইনে না থেকে জনবান্ধব স্থানে চলা পেরা করে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
বৃহস্পতিবার সকালে সংক্ষিপ্ত বক্তব্যে কথা গুলো বলেন চাঁদপুর -০৪ ফরিদগঞ্জ আসনের সাংসদ ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র মাহফুজুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান উপকমিটির সাবেক সদস্য নেতা খাজে আহাম্মেদ মজুমদার, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ তদন্ত মো. শহিদুল ইসলাম, যুদ্ধকালীন এফ.এফ. প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন ভূইয়া, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহাম্মেদ, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মো. বিল্লাল হোসেন,উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা বাহাউদ্দিন খাঁন বাহার প্রমুখ


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…