• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন

আপডেটঃ : শনিবার, ১৪ মার্চ, ২০২০

 

চাঁদপুর প্রতিনিধি॥

চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। দেশের প্রচলিত নির্বাচনী আইননুয়াযী নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীর মৃত্যু হওয়ায় চাঁদপুরে আগামী ২৯মার্চ অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। শুক্রবার ভোর পাঁচটায় মেয়র পদে বিএনপির ধানের শীষের মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার আকস্মিক মৃত্যুতে মেয়র পদে নির্বাচন স্থগিত করা হয়। তবে পৌরসভার ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিএনপি’র কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া বৃহস্পতিবার দিনভর গণসংযোগ করেন। রাতে বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশ নেন। এ সময়ে হঠাৎ অসুস্থতা বোধ করলে তাকে স্থানীয় প্রিমিয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার মো: মোবারক হোসেন চৌধূরী জানান, হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে।

তিন দশকের অধিক সময় ধরে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত শফিকুর রহমান ভূঁইয়ার আকস্মিক মৃত্যুতে নেতা-কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আস। শুক্রবার বাদ আসর স্থানীয় হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

দীর্ঘ বহু বছরের জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে এ বছর চাঁদপুর পৌরনির্বাচন হতে যাচিছল। বিএনপি প্রার্থীর মৃত্যুতে চাঁদপুরে শতাধিক বছরের পুরাতন ও অত্যান্ত গুরুত্বপূর্ন এ চাঁদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ,বিএনপির একক প্রার্থীসহ ৩ দলের মেয়র প্রার্থী চূড়ান্ত ঘোষনা করা হলেও সে নির্বাচন স্থগিত হয়ে গেল। চাঁদপুর পৌরসভা নির্বাচন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা ছাড়া আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচন হবে,১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে এ ভোটগ্রহণ হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৭ ফেব্রুয়ারি। রাজনৈতিক দলগুলো থেকে একাধিক মেয়র প্রার্থী থাকলেও ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে একক প্রার্থী হিসেবে সাবেক পৌর চেয়ারম্যান ও কেন্দ্রীয় বিএনপি কেন্দ্রীয় নেতা সফিকুর রহমান ভূঁইয়ার নাম ঘোষণা করা হয়েছিল।
এ নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করে ছিলেন,বিএনপি মনোনীত একক প্রার্থী সফিকুর রহমান ভুঁইয়া,জেলা আওয়ামীলীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন, তরুন সমাজসেবক,রাজনৈতিক ব্যক্তিক্ত ও আইনজীবি মো: জিল্লুর রহমান জুয়েল, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষ থেকে কেন্দ্রীয় সংগঠন থেকে প্রার্থী মনোনীত হওয়ায় জেলা সংগঠনের নেতা মামুনুর রশিদ বেলাল।

চাঁদপুর জেলা বিএনপির নেতাকর্মীরা তাদের দীর্ঘ দিনের সকল কোন্দল ভুলে গিয়ে তারা পৌর নির্বাচনে বিজয়ের লক্ষে বিএনপিএকাট্টা হয়ে একক প্রার্থী ঘোষনা দিয়েছিল।এ চাঁদপুর এক সময় বিএনপির ঘাটি হিসেবি খ্যাত,পরিচিত ও এক সময় এ চাঁদপুর থেকে বিএনপি সংসদীয় সকল আসন গুলোতে বিভিন্ন স্থানে ব্যাপক ব্যবধানে বিজয় অর্জন করেছিলেন।

অবশেষে তারা দীর্ঘদিনের বিভক্তির অবসান ঘটিয়ে একাট্টা হয়েছিল চাঁদপুর জেলা বিএনপি। ঐক্যবদ্ধ হয়ে তারা চাঁদপুর পৌরসভার আসন্ন নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হিসেবে চাঁদপুর পৌরসভার এক সময়ের প্রভাবশালী ও হেভিওয়েট প্রার্থী সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়াকে ঘোষণা দিয়েছিল। বিএনপি প্রার্থীর মৃত্যুতে দলীয় নেতাকর্মীরা মারাত্বক ভাবে ভেঙ্গে পড়েছে,তাদের এ প্রিয়নেতা সফিকুর রহমান ভুঁইয়াকে চির দিনের জন্য হারিয়ে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…