• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার ইন্তেকাল

আপডেটঃ : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০

 

অমরেশ দত্ত জয়ঃ
চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি’র মনোনীত ধানের শীষ মার্কার প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ শফিকুর রহমান ভূঁইয়া ইন্তেকাল করেছেন। (ইন্নালিললাহি ওয়াইননাইলাহী রাজিউন)। তিনি শুক্রবার(১৩ই মার্চ) ভোর রাত সাড়ে ৪টায় স্ট্রোক করে বসেন।

 

অবস্থা আশঙ্কাজনক দেখে পরিবারের লোকজন তাকে শহরের প্রিমিয়ার হাসপাতালে নেন। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।জানা যায়,এই প্রবীণ রাজনীতিবিদ শফিকুর রহমান ভূঁইয়া জেলা যুবদলের সাবেক সভাপতি,কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও জেলা বিএনপি’র সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক এবং চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও সামাজিক ব্যক্তিত্ব ছিলেন। পাশাপাশি বর্তমান ইভিএম প্রেক্ষাপটেও তিনি বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদপ্রার্থী ছিলেন।

 

এদিকে শফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে জেলা বিএনপি সহ রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে এক শোকের ছায়া পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন সূত্রে জানা যায়,শফিকুর রহমান ভূঁইয়া রাজনীতির পাশাপাশি ব্যবসা-বাণিজ্যেও জড়িত ছিলেন। তিনি সুনামের সহিত দীর্ঘদিন পদ্মা বাস সার্ভিসের চেয়ারম্যান থেকেও তার জনসেবা ও সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখেছিলেন।

 

তার প্রচেষ্টায় এই পৌর নির্বাচনকে কেন্দ্র করে জেলা বিএনপি নতুনভাবে ঐক্যবদ্ধ হয়েছিলো।তার এই মৃত্যুতে জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন একজন অভিভাবকতুল্য নেতৃত্ব হারালেন। সবাই তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

স্থানীয়রা জানান,তার স্ত্রী জলি রহমান সহ তার ২ কন্যা ও ১ পুত্র সন্তান রয়েছে। গতকালই তিনি সারাদিন পুরানবাজার রঘুনাথপুর এলাকায় নিজের জন্য গণসংযোগ করেছিলেন। সেখানেও অবশ্য তিনি ২বার অসুস্থ্য হয়ে পড়েছিলেন। এদিকে তার মৃত্যুর জানাজা নামাজ বাদ আছর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে করা হবে। সেখান থেকেই পরে তাকে পারিবারিকভাবে তার দাফন কাজ সম্পন্ন করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…