• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও সড়ক অবরোধ

আপডেটঃ : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

 

শিমুল হাছান:

ফরিদগঞ্জের পাইকপাড়া (দ:) ইউনিয়নের ঐতিহ্যবাহী গাজীপুর আহম্মদিয়া ফাজিল মাদ্রাসার অভিভাবক সদস্য, ফরিদগঞ্জ পৌর ১ নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক মোস্তফা কামাল সুমন ও শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন এবং সড়ক অবরোধ করেছে শিক্ষক, অভিভাবক, ছাত্র – ছাত্রী ও এলাকাবাসী।

গত ৯ মার্চ মাদ্রাসা ছুটি শেষে শিক্ষার্থীরা বাড়িতে যাওয়ার সময় কতিপয় বখাটে সন্ত্রাসী বাজারের উপর দিয়ে দ্রুত মোটর সাইকেলে যাওয়ার সময় শিক্ষার্থীদেরকে মোটর সাইকেল ধাক্কা দেয়, শিক্ষার্থীরা প্রতিবাদ করায় তাদেরকে বেদম মারধর করে, পরে মাদ্রাসার গভর্নিং বডির সদস্য, পৌর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক মোস্তফা কামাল সুমন প্রতিবাদ করতে গেলে সন্ত্রাসীরা তাকে ও মারধরের পর দেশীয় অস্ত্রদিয়ে উপর্যুপরি কোপাতে থাকে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

১১ মার্চ ( বুধবার) দুপুরে ফরিদগঞ্জ – চান্দ্রা সড়কের গাজীপুর বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে শিক্ষার্থীরা প্রায় আধাঘন্টা সড়ক অবরোধ করে রাখে, এতে তীব্র যানজটের সৃষ্টি হয় এবং উক্ত সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকাবাসী ও বাজার ব্যবসায়ীরা শিক্ষার্থীদের সান্তনা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সম্ভব হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিন, সাবেক অভিবাবক সদস্য মো: মাঈন উদ্দিন পাটওয়ারী, অভিবাবক সদস্য আ: সাত্তার মেম্বার , উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক তরুন সমাজ সেবক মো: আকবর হোসেন মনির, যুবলীগ নেতা মো: কাউম গাজী, মো: জসিম, উপজেলা শ্রমিকলীগের যুগ্ন আহ্বায়ক মো:সোহেল গাজী, বিশিষ্ট্য সমাজসেবক মো:মিজানুর রহমান ভূইয়া, ৮নং ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সদস্য আলম পাঠান , আ: লতিফ বি.এস.সি গাজীপুর মুসলিম উচ্ছ বিদ্যালয়,মাও আ:মমিন সহ-শিক্ষক গাজীপুর আহম্মদিয়া ফাজিল মাদ্রাসার ,বিশিষ্ট্য ব্যাবসায়ী অলি উল্যা কাজী সহ স্থানীয় সর্বসাধারন ।

মানববন্ধনে উপস্থিত সকলে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবিসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…