• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

আপডেটঃ : বুধবার, ১১ মার্চ, ২০২০

গাজী মমিন, ফরিদগঞ্জ: ‘

দুর্যোগ ঝুঁকিহ্রাসে পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নে আনবে গতি’ এ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের মত ফরিদগঞ্জেও পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। এ উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে র‌্যালি বের করা হয়। যা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপস্থিত বক্তারা বলেন, ‘দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং মাঠপর্যায়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বন্যা, ঘূর্ণিঝড়সহ অন্যান্য দুর্যোগ মোকাবিলার বিষয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সরকারি-বেসরকারি সংস্থাসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলা ও এর ঝুঁকি কমাতে আমরা সক্ষম হব।
এসময় ফরিদগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস এর বিষয়ে বলেন, অগ্নিনির্বাপণ ব্যবস্থা আধুনিকায়ন করা প্রয়োজন। সবকিছুর উন্নতির সাথে সাথে এ ব্যবস্থারও উন্নয়ন ঘটানো প্রয়োজন। কারণ, একটি অগ্নিকান্ডে অনেক ভয়াবহ ক্ষতিসাধন হতে পারে। যে কোনো অগ্নিকান্ডে সকলকে সচেতন থাকতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্ত্ ামিলটন দস্তীদার, যুব উন্নয়ন কর্মকর্তা ইব্রাহিম মিঞা, শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশ্রাফি,সহকারি শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, আব্দুল্লাহ আল মামুন, সমবায় কর্মকর্তা নুরুল আফছার,সাংবাদিক মামুনুর রশিদ পাঠান, নুরুন নবী নোমান, শিমুল হাছান, এসএম ইকবাল প্রমুখ


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…