• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

চাঁদপুরে দুদ মিয়াকে নিয়ে ছড়ানো হচ্ছে করোনা ভাইরাসের আতঙ্ক

আপডেটঃ : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

 

অমরেশ দত্ত জয়,চাঁদপুরঃ

চাঁদপুরের মতলব উত্তরে দুদ মিয়া(৬০) কে নিয়ে সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।তাই বিষয়টি অতিগুরত্ব সহকারে সংশ্লিষ্টরা নজর দিবেন বলে প্রত্যাশা করছেন সচেতনমহল।জানা যায়, চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত দুদ মিয়া(৬০) নামের এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আলাদা ভবনে চিকিৎসাধীন রয়েছেন।আর এর পরই কথাটি এক কান থেকে পাঁচ কান হতে হতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে এক শ্রেণীর লোক জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। ৯ মার্চ সোমবার বিকেলে ৬০ বছর বয়স্ক ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়।আরো জানা যায়,দুদু মিয়া গত বৃহস্পতিবার ইতালি থেকে দেশে ফেরেন। তিনি উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের বাড়িভাড়া গ্রামের বাসিন্দা।

 

বৃহস্পতিবার দেশে ফেরার পর গত শনিবার তিনি গ্রামের বাড়িতে আসেন। আর এরপর তার জ্বর ও ডায়রিয়া শুরু হয়।অবস্থা আশঙ্কাজনক দেখে তার পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে।এদিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানিয়েছেন,দুদ মিয়ার বিষয়টি রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটকে (আইইডিসিআর) অবহিত করা হয়েছে। সেখান থেকে লোকজন এসে তার বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করবেন। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না?

 

তা নিশ্চিত হওয়া যাবে।তাই অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই।তিনি আরো জানান,করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা দেয়ার জন্য প্রস্তুতি নিয়েছে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।তাই ভবনের পাশের আরেকটি ভবনে ৩টি বেড পর্যন্ত প্রস্তুত রাখা হয়েছে।ওখানে করোনা ভাইরাস সন্দেহজনক কোন রোগী পেলেও আমরা সতর্কতারসহিত ওখানে ভর্তি করি।তবে এটি নিশ্চিত না হওয়া পর্যন্ত জনমনে আতঙ্ক ছড়ানোর কোন মানে নেই।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…