• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

মতলব ছেংগারচর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ

আপডেটঃ : শনিবার, ২৪ জুন, ২০২৩

মনিরুল ইসলাম মনির
আসন্ন চাঁদপুর জেলার মতলব ছেংগারচর পৌরসভা নির্বাচনে আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়া যাবে।
এখন পর্যন্ত এ নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।
৯টি ওয়ার্ড নিয়ে গঠিত ছেংগারচর পৌরসভায় ১ টি মেয়র পদ, ৯ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য সর্বমোট ৭৩ জন লড়ছেন। এখনও পর্যন্ত কেউ প্রার্থীতা প্রত্যাহার করেননি।
তবে আজ শেষ দিনে আরও কয়েকজন মেয়র ও কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিবেন বলে শোনা যাচ্ছে। কিন্তুসংরক্ষিত কাউন্সিলর পদে কেউ প্রার্থীতা প্রত্যাহার করবেন কি না তা নিয়ে সর্বত্ত আলোচনা চলছে।
মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন যারা
মেয়র পদে আওয়ামী লীগ থেকে আরিফ উল্যাহ সরকার ও জাতীয় পার্টি থেকে মো. সেলিম হোসেন দলীয় মনোনয়ন পেয়েছেন। এর বাইরে ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক মেয়র আমেনা বেগম, উপজেলা বিএনপির সাবেক সভাপতি নুরুল হক সরকার (সিআইডি), গুলশান থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান সেলিম, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মিজানুর রহমান, বিএনপি নেতা আবদুল ওয়াদুদ মাষ্টার, উপজেলা যুবলীগ নেতা নাছির উদ্দিন মিয়া ও আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন।
প্রার্থীতা প্রত্যাহার শেষে আগামীকাল ২৬ জুন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপর আনুষ্ঠানিক প্রচারণায় নামবেন মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা।
ছেংগারচর পৌরসভায় আগামী ১৭ জুলাই ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…