• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে : অ্যাড. জাহিদুল ইসলাম রোমান

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০

গাজী মমিন,ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জে ১৬ নং দক্ষিণ রূপসা ইউপির সাহেবগঞ্জ আলিনুর হোসাইনিয়া আলিম মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া আলিম পরীক্ষার্থীদের বিদায় ও নবীনদের ছবক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকালে মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল রোমান। এ সময় কয়েকশত শিক্ষার্থী, অভিভাবক, সুধিজন ও শিক্ষক উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হলো মানুষ গড়ার প্রতিষ্ঠান। শিক্ষার্থীরা আসবে পড়ালেখা শেষ করে চলে যাবে এটা যেন না হয়, শিক্ষা প্রতিষ্ঠানের সাথে শিক্ষার্থীদের সম্পর্ক মধুর হতে হবে। মনে রাখতে হবে শুধু পড়ালেখা করে শিক্ষিত হলে হবে না, সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাহলেই দেশ ও মানুষের কল্যাণে কাজ করা সম্ভম হবে। আমাদের দেশে এক শ্রেণীর শিক্ষিত মানুষ আছে তাঁরা শিক্ষা জীবন সমাপ্তি করে বেকার বসে থাকে।

 

বেকার বসে না থেকে দেশের উন্নয়নে সরকারি- আধা সরকারি, প্রাইভেট কোম্পানীতে চাকুরীসহ বিভিন্ন ব্যবসা বাণিজ্যের মাধ্যমে কর্মরত হলে নিজেও স্বচ্ছল হতে পারে আবার দেশের উন্নয়নের কাজে আসতে পারে। এসময় তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তান ঠিকমত পড়ালেখা করে কিনা শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসা করে কিনা সে দিকে মনযোগ দিতে হবে। মায়েদের উদ্দেশ্যে বলেন, বিনা কারনে মেয়েদের হাতে মোবাইল না দিয়ে হাতের কাজ শিখাতে হবে। তাহলে তারা স্বামির বাড়ীতে গিয়ে স্বামীর সংসারে কাজ কর্মকরে সাবলম্বি হতে সহায়তা করবে। তিনি আরো বলেন, বাল্যবিবাহ এক দন্ডনীয় অপরাধ, কোন ভাবেই মেয়েদের কে বাল্যবিবাহ দেওয়া যাবেনা।

 

মাদাসার ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান হাজী জিএস তসলিম আহমেদ’র সভাপতিত্বে আলিনুর হোসাইনিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. আব্দুল হাফিজের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপধ্যক্ষ মাও.এইচ.এম আনোয়ার মোল্লা, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ড. মো. মোহেব উল্যাহ, জেলা পরিষদ সদস্য মো. মশিউর রহমান মিটু, ১৬ নং রূপসা দক্ষিণ ইউপির চেয়ারম্যান ইসকান্দার আলী, উপজেলা তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আবুল হাসনাত হাশেম,সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির, কামরুজ্জামান সবুজ, মাদ্রাসার গভর্নিং বডির সদস্য রফিক উল্যাহ চৌধুরী, এম.এ তাহের, রুহুল আমিন, শাহ আলী চৌধুরী, ব্যবসায়ী ও সমাজ সেবক তোফায়েল আহেম খন্দকার, দক্ষিণ হর্নি সৈয়দ তাহেরীয়া দাখিল মাদ্রাসার সুপার মাও. আবুল হোসেন, দারুল ইসলাম আমেনা (রাঃ) দাখিল মাদ্রাসার সুপার মাও. আব্দুল হামিদ, ১৬ নং দক্ষিণ ইউপির সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল আহমেদ, সমাজ সেবক আব্দুস সাত্তার পাটওয়ারী, হারুন অর রশিদ, মো. জাহাঙ্গীর আলম ভূঁইয়া, ফিরোজ আলম টেলুসহ প্রমুখ


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…