• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে তরুণ মেয়রের হাত ধরেই চলছে পৌর উন্নয়ন

আপডেটঃ : মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০

গাজী মমিন, ফরিদগঞ্জ:
‘তরুণরা গড়বে দেশ ডিজিটাল হবে বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে সকল বাধা উপেক্ষা করে অবশেষে ফরিদগঞ্জ পৌরসভার প্রধান সড়কটি উন্নয়নের কাজ সম্পন্ন করা হয়েছে। দীর্ঘ বছর পৌরসভা গঠনের পর থেকে এই প্রধান সড়কটিতে কাংখিত উন্নয়নের ছোঁয়া না লাগায় পৌর নাগরিকদের দূর্ভোগ লেগেই ছিল। বর্তমান মেয়র মাহফুজুল হক তার দায়িত্ব পালনের পর তৃতীয় শ্রেনীর পৌরসভাকে ২য় শ্রেনীতে রুপান্তর করেই ক্ষান্ত হয়নি। পর্যায় ক্রমে পৌরসভার বিভিন্ন এলাকায় ছোট বড় ৮৫ টি রাস্তার উন্নয়ন কাজ সম্পন্ন করে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন তরুণ এই মেয়র। যার ধারাবাহিকতা হিসেবে পৌরসভার প্রধান সড়কটির কাজ প্রায় সম্পন্ন করেছেন সোমবার বিকেলে।

 

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌরসভার প্রধান সড়ক হিসেবে এর দৈর্ঘ্য মোট ৯’শ ৩০ মিটার প্রস্থ ১৮ ফুট, সড়কটির কাজ শুরু হয়েছিল গত প্রায় ২ বছর আগের সংষ্কারের কাজটি শুরু হয়েছিল। কাজটি সম্পন্ন করার নিমিত্তে সরকারী ভাবে নগর উন্নয়ন প্রকল্প হিসেবে ১ কোটি ৯৫ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতা ও প্রতিহিংসার রাজনীতির রোষানলে পড়ে এক পর্যায়ে ওই সড়কটির কাজ বন্ধ করা হয়। অবশেষে মেয়র মাহফুজুল হকের ব্যক্তিগত উদ্যেগে পৌরসভার প্রধান সড়কটির কাজ সম্পন্ন করতে ২য় পর্যায়ে টেন্ডার আহবান করে তার উপস্থিতি ও কঠোর নজর দারিতে অবশেষে গতকাল ওই কাজটির সংষ্কার কাজ প্রায় শেষ করা হয়েছে।

 

 

এই কাজ সম্পন্ন হওয়ায় পৌরসভার সাধারণ নাগরিক ও ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করে বলেন, দীর্ঘ বছর পৌরসভার প্রধান সড়কে কাংখিত উন্নয়ন থেকে বঞ্চিত হওয়া নাগরিক এখন স্বস্তির নি:শ^াস ফেলছে। অনেকেই বলছে মেয়র মাহফুজুল হক যে ভাবে রোদ বৃষ্টি উপেক্ষা করে রাস্তার উন্নয়ন কাজটি নিজে উপস্থিত থেকে ঠিকাদারের কাছ থেকে যেভাবে আদায় করে নিয়েছে। এটা ফরিদগঞ্জ পৌরবাসীর জন্য নতুন ইতিহাস হয়ে থাকবে।

 

এ নিয়ে সোমবার পৌরসভার মেয়র মাহফুজুল হক উক্ত কাজের সময় উপস্থিত সাংবাদিকদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘোষনা, গ্রাম হবে শহর -এই শ্লোগানের বাস্তবায়নের অংশ হিসেবে পৌরসভার প্রধান সড়কটির উন্নয়নের ব্যপারে আমার দীর্ঘ দিনের স্বপ্ন ছিল। আজ পৌরবাসীর স্বার্থে আমার সেই স্বপ্নটি পূরন করতে পেরে আমি প্রথমে মহান আল্লাহপাকের কাছে শুকরিয়া আদায়ের পাশাপাশি আমার প্রান প্রিয় চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ) আসনের এমপি মুহম্মদ শফিকুর রহমান ও পৌর নাগরিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…