• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

স্বাধীনতা বিরোধী চক্র সক্রিয় আমাদের সতর্ক থাকতে হবে : মেয়র নাছির উদ্দিন আহমেদ

আপডেটঃ : সোমবার, ৪ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি ঃ
চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ৩ নভেম্বর রোববার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় জাতীয় ৪ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। তিনি বলেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের নামে স্বাধীনতা বিরোধী নিষিদ্ধ জামায়াতে ইসলামীকে বাংলাদেশে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করে দেন।

যারা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের রূপকার বলেন তারা মানুষ নামের কুলাঙ্গার। তিনি বলেন, আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে, স্বাধীনতা বিরোধী চক্র ও তাদের প্রেতাত্মারা আজো ঘাপটি মেরে বসে আছে তাদের চক্রান্ত বাস্তবায়নের জন্যে। তাই আমাদের সতর্ক থাকতে হবে। তিনি বলেন, কেনো বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে, কেনো জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়েছে, কেনো জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা হলো তা আমাদেরকে বুঝতে হবে। খুনি চক্র চেয়েছিল এদেশটাকে মেধাশূন্য করতে। যাতে এদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে।

তাদের আশা পূরণ না হওয়ায় খুনি চক্র একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বেঁচে থাকতে তাদের সেই স্বপ্ন কখনো বাস্তবায়ন হবে না। তিনি আরো বলেন, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামান ছিলেন প্রকৃত দেশপ্রেমিক।

কোনো লোভ লালসার কাছে নতি স্বীকার করেননি বলেই তাদেরকে নির্মমভাবে প্রাণ দিতে হয়েছে। আওয়ামী লীগে এমন আরো অনেক নেতা রয়েছেন, যারা দেশ ও দলের জন্যে জীবন উৎসর্গ করেছেন। আজকের এ দিনে তাঁদেরকেও স্মরণ করছি কৃতজ্ঞ চিত্তে। বঙ্গবন্ধুর সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে আমরা তাদের স্বপ্ন পূরণ করবো। নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি সন্তোষ চন্দ্র দাস, আব্দুর রশিদ সর্দার, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ রুহুল আমিন সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যাপিকা মাসুদা নূর খান, পৌর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর ভূঁইয়া, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করীম বাবু প্রমুখ। আলোচনা সভা শেষে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত ও তবররুক বিতরণ করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…