• বুধবার, ০১ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

সমাজকে এগিয়ে নিতে শক্তিশালী মাধ্যম হল শিক্ষা : শফিকুর রহমান এমপি

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

মো.শিমুল হাছান:
ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের শিক্ষা বৃত্তি ২০১৮ এর সনদপত্র ও পুরস্কার এবং দরিদ্র- মেধাবীদের শিক্ষা উপকরন বিতরনী অনুষ্ঠিত হয়েছে ।
১৬ সেপ্টেম্বর বুধবার সকালে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সভাপতি মো. বেলায়েত হোসেন । প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসনের সংসদ সদস্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন , একটি সমাজকে এগিয়ে নিতে, আলোকিত করতে সবচেয়ে শক্তিশালী মাধ্যম হল শিক্ষা । আমাদের অঞ্চলে একটা সময় স্কুল, কলেজ ছিলনা । কেউ কেউ দূর দূরান্ত থেকে পাঁচ ছয় মাইল পায়ে হেঁটে স্কুলে কলেজে যেত , এ অভিজ্ঞতা আমরা ছোট বেলায় পেয়েছি। এখানে ৯৬ জন ছাত্র- ছাত্রী বৃত্তি পেয়েছেন তার মধ্যে ৫০ জন মেয়ে এবং ৪৬জন ছেলে । আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, বিশ^বিদ্যালয়ের সান্সেলর, জাতীয় সংসদের স্পিকারসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিরা নারী, আজ নারীরা অনেক এগিয়েছে শিক্ষাক্ষেত্রে। যারা মুসলমান তাদের জন্য শিক্ষা অর্জন করা ফরজ , এ ব্যাপারে পবিত্র কুরআন ও হাদীস শরীফে সুষ্পষ্টভাবে বলা হয়েছে , জ্ঞানার্জন প্রত্যেক মুসলিম নর-নারীর জন্য ফরজ। একটা সময় ছিল আমাদের মেয়েদের ঘরের মধ্যে রেখে দিত , বাহিরে যেতে দিতনা, দশ- বারো বছর হলেই বিয়ে দিয়ে দিতাম । আজকে কোন বাবা বিয়ে দিতে চাইলেও মেয়েরা এবং তাদের বন্ধুরা সহ- পাটিরা যারা আছেন তারা বিদ্রোহ করে লেখাপড়া করেন। আমাদের মহানবী বলেছেন, বিদ্যার্জনের জন্য সুদূর চীন দেশে যেতে।
সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সদস্য ফিরোজ পাটওয়ারীর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের প্রফেসর মো. ফজলুল করিম পাটওয়ারী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মো. মাহফুজুল হক, আ’লীগের ত্রান ও সমাজকল্যান উপ-কমিটির সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহম্মেদ মজুমদার , অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব , বড়গাঁও উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রকৌশলী মাহমুদুল আমিন খান , বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.রফিক উল্যা , উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান (শাহিন) , সিনিয়র যুগ্ন আহবায়ক মো. হেলাল উদ্দিন, যুগ্ন আহবায়ক আল- আমিন পাটওয়ারী, সদস্য সজিব আহাম্মেদ, পাবেল পাটওয়ারী, আওয়ামীলীগ নেতা জানিবুল হক জুয়েল, নজরুল ইসলাম সুমন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পারভেজ আহাম্মেদ, সুবিদপুর শিক্ষা ও সমাজ উন্নয়ন সংঘের সাধারন সম্পাদক হেলাল উদ্দিন পাটওয়ারী, সদস্য সচিব মো. মনির হোসেন পাটওয়ারী প্রমূখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…