• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি : নুরুল আমিন রুহুল এমপি

আপডেটঃ : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

মনিরুল ইসলাম মনির :
আওয়ামীলীগ ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের মানুষ আজ স্বাধীন ভাবে আনন্দ মূখর পরিবেশে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারছে। বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ দেশ। এদেশের প্রতিটি মানুষ তাদের যার যার ধর্ম স্বাধীন ভাবে পালন করতে পারছে। জামায়াত-বিএনপি ক্ষমতায় আসলে এদেশের সকল ধর্মের মানুষ বিভিন্ন নির্যাতনের স্বীকার হয়।
মতলব উত্তরে শারদীয় দূর্গা পুজায় বিভিন্ন মন্ডপ পরিদর্শন কালে এসব কথা বলেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। রোববার বিকাল ৫টা থেকে শুরু করে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দদের সাথে কুশল বিনিময় করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শারদীয় দূর্গা পূজা সম্পন্ন করতে বিভিন্ন বিষয়ে খোজ খবর নিয়ে বস্ত্র ও আর্থিক সহায়তা প্রদান করেন।
নুরুল আমিন রুহুল আরো বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। আর সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এ দেশ আমাদের সকলের। সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা, শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের তথ্য সম্পাদক মিজানুর রহমান, স্বেচ্ছাসেবকলীগ নেতা বোরহান উদ্দিন ডালিম, ইঞ্জি. জামাল হোসেন নাহিদ’সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…