• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

জনগণের উন্নয়নে কাজ করছে সরকার : নুরুল আমিন রুহুল এমপি

আপডেটঃ : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯

মতলব উত্তর ব্যুরো :
মতলব উত্তরে ঘূর্ণিঝড় ফনী’র আঘাতে ক্ষতিগ্রস্থ ৮৭ পরিবারকে সরকারি টেউটিন ও অর্থ প্রদান করা হয়। ৬ সেপ্টেম্বর বিকেলে এখলাছপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আকতারের সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।
এ সময় তিনি বলেন, ২০০৯ সালে সরকার গঠন করে বাংলাদেশ আওয়ামী লীগ। ওই সময়ে আশু করণীয়, মধ্য-মেয়াদি ও দীর্ঘ-মেয়াদি পরিকল্পনা গ্রহণ করে। পরে পঞ্চবার্ষিক পরিকল্পনা গ্রহণ করে করারর পাশাপাশি দশ বছর মেয়াদি প্রেক্ষিৎ পরিকল্পনা গ্রহণ করে সরকার। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগ আবারো জয়ী হয়ে সরকার গঠন করে। ধরে রাখে উন্নয়নের ধারাবাহিকতা। ৯ বছর একটানা সরকারের দায়িত্বগ্রহণ করে বিশ্বব্যাপী মন্দা থাকা সত্বেও দেশের অর্থনৈতিক উন্নতি অব্যাহত রাখতে সক্ষম আওয়ামী লীগ সরকার।
রুহুল বলেন, দিন বদলের সনদ ঘোষণা দিয়ে গড়ে তোলেন ডিজিটাল বাংলাদেশ। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে জীবনমান সহজ করা এবং উন্নত করার উদ্যোগ নেয় সরকার। দেশে ১৩ কোটি মোবাইল সীম ব্যবহৃত হচ্ছে। ইন্টারনেট সার্ভিস প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পৌঁছে গেছে। ৮ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। দ্বিতীয় সাবমেরিন কেবল স্থাপন করে ব্যান্ডওয়াইথ বৃদ্ধি করা হয়েছে। গ্রামাঞ্চল পর্যন্ত ব্রডব্যান্ড সম্প্রসারণ করা হচ্ছে।
তিনি আরো বলেন, বর্তমানে প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। সেখান থেকে জনগণ ২০০ ধরনের সেবা পাচ্ছেন। সকল ধরনের সরকারি ফরমস, জমির পর্চা, পাবলিক পরীক্ষার ফল, পাসপোর্ট-ভিসা সম্পর্কিত তথ্য, কৃষিতথ্য, স্বাস্থ্য, শিক্ষা, আইনগত ও চাকুরির তথ্য, নাগরিকত্ব সনদ, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির প্রক্রিয়া, ক্রয়-বিক্রয়সহ বিভিন্ন বিল প্রদানের সুবিধা জনগণ পাচ্ছেন। ঘরে বসে আউটসোর্সিং-এর কাজ করে অনেক তরুণ-তরুণী স্বাবলম্বী হয়েছে। বিভিন্ন অ্যাপসের মাধ্যমে প্রবাসীরা আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে পারছেন।
নুরুল আমিন রুহুল বলেন, দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত করা এবং দেশকে দারিদ্র্য থেকে মুক্ত করা। দারিদ্র্য হ্রাসের মধ্য দিয়ে আমরা বাংলাদেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছি। আমাদের সর্বদা একটি লক্ষ্য- দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করা, তাদের দারিদ্র থেকে মুক্ত করা এবং দেশকে অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল করা। মতলব উত্তর উপজেলার চরাঞ্চলে অর্থনৈতিক জোন, বীজাগার’সহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ইতিমধ্যে চালু শুরু হয়েছে। এর সুফল মানুষ আগামী ২ বছরের মধ্যে পেতে শুরু করবে।
এ সময় বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আওরঙ্গজেব, এখলাছপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সদস্য রাধেশ্যাম সাহা, কাজী মিজানুর রহমান, জেলা যুবলীগের সদস্য শাখওয়াত হোসেন গাজী, মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধান, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, সাবেক যুগ্ম আহবায়ক এডভোকেট জসিম উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন- ছেংগারচর পৌর আওয়ামী লীগ নেতা হাছান কাইয়ুম চৌধুরী, আলহাজ্ব আল মাহমুদ টিটু মোল্লা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য বোরহান উদ্দিন ডালিম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সেলিম মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা হারিস মাহমুদ দীপন, যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান’সহ নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…