• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

চাঁদপুরে কে এই ট্রাফিক সার্জেন্ট সুব্রত মল্লিক ?

আপডেটঃ : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

 

অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুরে কে এই ট্রাফিক সার্জেন্ট সুব্রত মল্লিক এমনটিই এখন ট্রাফিক রুলস অমান্যকারীদের প্রশ্ন ? খবর নিয়ে জানা যায়,সততা ও নিষ্ঠার সাথে সড়কের যানজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এই ট্রাফিক সার্জেন্ট সুব্রত মল্লিক।

তিনি সড়কে দায়িত্বপালনকালে ট্রাফিক রুলস অনিয়মকারী পেলেই নিচ্ছেন দ্রুত ব্যবস্থা । কখনো চালকদের সামান্য দোষত্রুটি পেলে ট্রাফিক আইন মেনে চলতে কঠোরভাবে সতর্ক করে ছেড়ে দিচ্ছেন। কখনো আবার চালকসহ গাড়ির অনিয়মের মাত্রা বেশি পেলে ট্রাফিক আইনে ঠুকে দিচ্ছেন মামলা।

নীতির সাথে আপোসহীনভাবে তিনি দায়িত্ব পালন করছেন বলেও নানা গুঞ্জন শুনতে পাওয়া যাচ্ছে। ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়,তিনি চট্টগ্রামের রাঙ্গগুনিয়ায় ১৯৯২ সালের ৮ই আগষ্ট জন্মগ্রহণ করেন। তিনি ওই এলাকার বাদল মল্লিকের কনিষ্ঠ পুত্র।

২০১৮ সালের নভেম্বরে ট্রাফিক সার্জেন্ট হিসেবে সুব্রত মল্লিক চাঁদপুর আসেন। ট্রাফিক পুলিশ সূত্রে আরো জানা যায়,ট্রাফিক সার্জেন্ট সুব্রত মল্লিক অত্যান্ত মেধাবী ও পরিশ্রমী। তিনি ২০০৮ সালে চট্টগ্রামের মহামনি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১০ সালে বিএম কলেজ থেকে এইচএসসি শেষ করেন।

পরে তিনি হাজী মোহাম্মদ মহসিন সরকারি কলেজ থেকে কেমিষ্ট্রিতে অনার্স শেষ করেন। তার মত তরুনরা চাঁদপুরের ট্রাফিক বিভাগের সুনাম অক্ষুন্ন রেখে কাজ করবে এটাই পুলিশের উর্দ্ধতনের প্রত্যাশা ।

এদিকে ২৯ জুলাই সোমবার চাঁদপুর ট্রাফিক পুলিশের প্রশংসনীয় এই ট্রাফিক সার্জেন্ট সুব্রত মল্লিকের সাথে আলাপ হলে তিনি জানান,সড়কে যানজট নিরসনে উর্দ্ধতনের দিক-নির্দেশনায় সর্বাত্মকভাবে দায়িত্ব পালন করছি।

চাঁদপুরই আমার চাকুরী জিবনের ১ম কর্মস্থল।তাই এই চাঁদপুরকে যাতে নিরাপদভাবে যানজটমুক্ত রাখতে পারি।সেজন্য আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে চাই।আমি আমার দায়িত্ব পালনে সকলের থেকে সহযোগিতা ও আশির্বাদ কামনা করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…