• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

ফরিদগঞ্জে ছেলেধরা গুজবে কান দিবেন না – ওসি আব্দুর রকিব

আপডেটঃ : শনিবার, ২৭ জুলাই, ২০১৯

 

মো.শিমুল হাছান.

ফরিদগঞ্জে ছেলেধরা গুজবে কান না দেওয়ার বিষয়ে সচেতনতার লক্ষে জুমার নামজ শেষে মুসল্লিদের উদ্দেশ্য বক্তব্য প্রদান করে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুর রকিব।

এসময় ওসি আব্দুর রকিব বলেন আমাদের সমাজে কিছু শ্রেনীর লোক রয়েছে যারা মানুষকে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টির জন্য এই রকম গুজব ছড়াচ্ছে।

তিনি আরও বলেন এই পর্যন্ত বাংলাদেশে অনেক সেতু হয়েছে। কোথাও কী কোন সেতুতে মানুষের মাথা লেগেছে? যারা এই ধরনে কথা বলবে তাদের বিরোদ্ধে আমাদের সচেতন হতে হবে। তারা আমাদের সমাজ ও রাষ্ট্রেকে ধংস করা জন্য এই সকল মিথ্যাচার বানোয়াট কথা বলে বেড়ায়। যারা এই ধরনের কথা বলবে তাদের ধরে আমাদের খবর দিন। আপনারা এই সকল গুজবে কাঁন দিবেন না। এতে করে গত কিছুদিন যাবত কিছু মানুসিক বার সাম্যের উপর হামলা কার হয়েছে। যা আপনারা পত্র পত্রিকায়, টেলিভিশন ও সোশ্যাল মিডিয়াতে দেখেছেন।

এসময় তিনি আরো বলেন, মাদক আমাদের সমাজের একটি বড় অভিষাপ। এই অভিষাপ থেকে রক্ষা পেতে হলে আমাদেরকে সচেতন হতে হবে। প্রতিটি মানুষ স স অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তাহলেই মাদক নামের ভয়ানক ব্যাধি থেকে আমাদের যুবসমাজকে মুক্ত করতে পারব।

বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে শিশু ধর্ষণের প্রবনতা বেড়েছে। আপনারা সচেতন হোলে আমি আশা করি শিশু ধর্ষণ থেকে আমাদের শিশুদের রক্ষা করা সম্ভব। তিনি আরও বলেন প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে ছোট বাচ্চাদের হাতে মোবাইল নামক মাদক তুলে দিবেন না।

কি করে বুঝবেন আপনাদের সন্তান আপনাদের ভাই মাদকের সাথে যুক্ত হয়েছে। তাদের বিতরে কিছু পরিবর্তন দেখতে পাবেন। দেখবেন ওরা দিনে ঘুমায়, রাতে জেগে থাকে, কথায় কথায় রাগ করে, মাদক সেবনের পরে চোখ লাল হয়ে থাকে। এইরকম কিছু আবাস দেখেলেই আপনারা কিছুটা আচ করতে পারবেন যে আপনাদের সন্তান মাদকাসক্ত। তখনি আপনারা তার বিরোদ্ধে ব্যবস্থা গ্রহন করেন। শুক্রবার চরহুঘলা জামে মসজিদে নামাজ শেষে মুসোল্লিদের উদ্দেশ্য উক্ত ছেলেধরা, মাদক, জঙ্গী, বাল্যবিবাহ নিয়ে সচেতন মূলক বক্তব্য রাখেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…