• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

ট্যাংকারের ধাক্কায় মেঘনায় জাহাজ ডুবি ॥ নিখোঁজ – ২

আপডেটঃ : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

বিশেষ প্রতিনিধি :

চাঁদপুরে ১২টন পাথরবোঝাই জাহাজ ট্যাংকারের ধাক্কায় তীব্র স্রোতের কবলে পড়ে মেঘনায় নিমজ্জিত হয়েছে বলে চাঁদপুর নৌ-পুলিশ সূত্রে জানা গেছে। এ ঘটনায় পাথরবোঝাই জাহাজে থাকা ১০জন আরোহীর মধ্যে ৮জনকে জেলে ও পুলিশ জীবিত উদ্ধার করলেও ২জন আরোহী নিখোঁজ রয়েছে বলে নিমজ্জিত জাহাজের চালক মইনুদ্দিন পুলিশকে জানিয়েছেন। নিখোঁজরা হচ্ছেন মো: রাজিব শেখ ও মো:আরিফ হোসেন হাওলাদার।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাত আনুমানিক ৯টায় চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা এলাকার মেঘনা নদী দিয়ে এমটি সোয়াইদ মুন্সী এক্সপ্রেস নামক একটি পাথরবোঝাই জাহাজ পাড়ি দেওয়ার সময় অপরদিক থেকে আসা এমটি সামিয়া-২ নামক তেলের ট্যাংকারের ধাক্কায় মুন্সী এক্সপ্রেস নামক পাথরবোঝাই জাহাজটি ডুবে গিয়ে মেঘনায় নিমজ্জিত হয়ে এ দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, দুটি জাহাজের ধাক্কায় বিকট শব্দে এলাকা কম্পিত হয়ে উঠে। এ সময় মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় থাকা আশপাশের জেলেরা এগিয়ে গিয়ে নদীতে ভাসমান অবস্থায় থাকা জাহাজের আট জন আরোহীকে নৌকায় উঠিয়ে রক্ষা করে। খবর পেয়ে নৌ-পুলিশ তাৎক্ষনিক ডুবে যাওয়া জাহাজের আরোহিদের জীবিত উদ্বার করে নৌ-থানায় নিয়ে আশ্রয় দেয়। এ ছাড়া নৌ-পুলিশ ও চাঁদপুর ফায়ার সার্ভিস কর্মীরা নিখোঁজদের সন্ধানে ব্যাপক তল্লাশি চালিয়েও নিখোঁজদের কোন সন্ধান করতে পারেনি। চাঁদপুর নৌ-থানার নৌ-পুলিশ ও চাঁদপুর ফায়ার সার্ভিস উপ-পরিচালক ফরিদউদ্দিনের নেতৃত্বে ঘটনার পর পরই ফায়ার সার্ভিস ডুবরিরা ২ ঘন্টা যাবত চেস্টা চালিয়ে ও নিখোঁজদের উদ্বার করতে পারেননি।

ডুবে যাওয়া জাহাজের উদ্বার হওয়া আরোহিরা হচেছ,মাস্টার মো: নূরুল ইসলাম,ড্রাইভার মইনুদ্দিন,সুকানী মো: ইমন,শরীফুল ইসলাম,মো: ছগির হোসেন, মো: সারাফত হোসেন,ইয়াদুল ইসলাম ও মো: আলমগীর হোসেন।

পুরাণবাজার মধ্য শ্রীরামদীর বাসিন্দা জেলে রহমান হাওলাদার, ছোবহান দেওয়ান, বিল্লাল হাওলাদার, জুয়েল ছৈয়াল, মাসুদ দেওয়ান ও রুবেলসহ আরো কয়েকজন ডুবে যাওয়া জাহাজের লোকজনকে উদ্ধার করেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নিমজ্জিত জাহাজের চালক মইনুদ্দিন জানান, মংলা থেকে নির্মাণ কাজের পাথর নিয়ে তাদের জাহাজটি চাঁদপুর বন্দরের দিকে আসছিলো। তেলের ট্যাংকার সামিয়া-২ তাদের জাহাজের উপর উঠিয়ে দিলে সেটি নিমজ্জিত হয়। আমাদের ডাক-চিৎকার শুনে স্থানীয় জেলেরা নৌকা নিয়ে এসে আমাদের প্রাণে রক্ষা করেন। আমাদের ২জন আরোহী নিখোঁজ রয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…