• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

ফরিদগঞ্জ প্রেসক্লাবে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা ॥ মিছিল বিক্ষোভ স্বারকলিপি পেশ

আপডেটঃ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯

ফরিদগঞ্জ প্রতিনিধি:

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা। প্রতিবাদে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নূরনবী নোমান (যায়যায়দিন) ও সাধারন সম্পাদক প্রবীর চক্রবর্তী (দৈনিক যুগান্তর) সহ জড়িত স্বাধীনতা বিরোধী বিএপির বিচারের দাবিতে বুধবার উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও পথসভা হয়েছে।

এতে অংশ গ্রহণ করে মুক্তিযোদ্ধা সংসদ, পৌর আওমীলীগ, সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ ’৭১, উপজেলা ছাত্রলীগ পরিবারসহ অন্যান্যরা। অবস্থা বেগতিক দেখে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করে। মিছিল শেষে বিক্ষোভ কারীরা ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সরকার প্রধানের কাছে স্মারকলিপি প্রদান করে।


উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ, সেক্টর কমান্ডারস ফোরামের শতশত বিক্ষুদ্ধ জনতা প্রতিবাদ মিছিলে অংশ গ্রহণ করে। তারা দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা দিয়ে উপযুক্ত বিচারের দাবীতে আলটিমেটাম দিয়েছে।

বুধবার দুপুরে আয়োজিত উক্ত প্রতিবাদ সভার নেতৃত্বে ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মাহফুজুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান মোতাহার হোসেন রতন ও উপজেলা ছাত্রলীগ নেতা আল- আমিন আহাম্মেদের নেতৃত্বে।

প্রতিবাদ মিছিলে যোগ দিতে সকালে উপজেলার বিভিন্ন এলাকা থেকে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের বিক্ষুব্ধরা মিছিল বিক্ষোভে অংশ গ্রহণ করে। বিক্ষোভ মিছিলটি এক পর্যায়ে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সামনে অবস্থান নেয় ও বিক্ষোভ প্রদর্শন করে।


বিক্ষুদ্ধরা বক্তব্যে বলেন, গত ৬ই জুলাই রবিবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাব কর্তৃপক্ষের পূর্ব অনুমতি সাপেক্ষে বিএনপির সাংগঠনিক কমিটির একটি মতবিনিময় সভা হয়। ওই সভা শুরুর পূর্বে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিএনপির ব্যানার দ্বারা ঢেকে দেয় হয়। ওই দুই মহান নেতাকে অবমাননার সঙ্গে জড়িত ব্যক্তিদের অবিলম্বে আইনের আওতায় নিয়ে শাস্তি দাবী করেছে তারা।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…