• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

চাঁদপুরে সনাতন ধর্মালম্বিদের মাঝে আলো ছড়াচ্ছে শারদাঞ্জলি ফোরাম

আপডেটঃ : শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরে সনাতন ধর্মালম্বিদের মাঝে আলো ছড়াচ্ছে শারদাঞ্জলি ফোরাম। গীতা শিক্ষা দেওয়াই এই সংঠনের মূল কাজ।পাশাপাশি মাদক, বর্ণবাদ ও গোত্রবাদ সহ জঙ্গীবাদের বিরুদ্ধেও তিব্র প্রচারণা চালাচ্ছে এই শারদাঞ্জলি ফোরামের সদস্যরা।
৪ জুলাই বৃহস্পতিবার চাঁদপুর জেলা শারদাঞ্জলি ফোরামের সুজিত দেবনাথ এক সাক্ষাৎকারে জানান, একটা সময় ছিলো যখন সনাতনধর্মালম্বিরা বিভিন্ন বর্ণ ও গোত্র নিয়ে নিজেদের মধ্যে নানাভাবে বিভক্তির সৃষ্টি করতো। কিন্তু আমরা শারদাঞ্জলি ফোরাম এই রকমের বিভক্তিকারীদের তিব্র নিন্দা জানাই।
আমরা মনে প্রাণী বিশ্বাস করি আমরা সনাতন ধর্মের সবাই এক ও অভিন্ন। আর আমাদের সবাইকে সমাজে শান্তি প্রতিষ্ঠায় একমুখী গীতা শিক্ষা অর্জন করতে হবে। এ ব্যপারে জেলা শারদাঞ্জলি ফোরামের সভাপতি রিপন সাহা ও সম্পাদক শ্যামল জানান, শারদাঞ্জলি ফোরামের মূল কাজ হচ্ছে সনাতনধর্মের প্রচার ও গীতা শিক্ষা দেওয়া।
আমরা এই সংগঠনের মাধ্যমে সকল সনাতনধর্মালম্বিদের মন থেকে বর্ণবাদ ও গোত্র প্রথা দূর করার জন্য কাজ করছি। আমরা সবাই সনাতনধর্মালম্বি এবং সকলে সমাজের শান্তি প্রতিষ্ঠায় কাজ করবো। এটাই আমাদের একমাত্র লক্ষ্য।
জেলা শারদাঞ্জলি ফোরামের উপদেষ্টা গোপাল চন্দ্র সাহা জানান, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে সকল সনাতনধর্মালম্বিদের গীতা শিক্ষা প্রয়োজন। আর শারদাঞ্জলি ফোরামের সদস্যরা গীতা শিক্ষা সকল পর্যায়ের সনাতনধর্মালম্বিদের মাঝে ছড়িয়ে দিতে নানান কার্যক্রম পরিচালনা করছে।
তিনি আরো বলেন, সকল সনাতনধর্মালম্বিদের বর্ণবাদ ও গোত্র প্রথা ভুলতে হবে। আমরা সকল সনাতনধর্মালম্বিরা এক হয়ে সমাজের শান্তি রক্ষায় কাজ করবো। আমরা আমাদের এই প্রত্যাশা পূরণে সমাজের সকলের সহযোগিতা কামনা করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…