• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ — সংসদ নুরুল আমিন রুহুল 

আপডেটঃ : শুক্রবার, ৫ জুলাই, ২০১৯

মনিরুল ইসলাম মনির :
বর্ণিল আয়োজনে উদ্যাপিত হয়েছে মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। দলের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে দিনে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার অঙ্গিকার করেছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, এই ঐতিহাসিক দিনে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করাই আমাদের আজকের অঙ্গীকার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ আজ আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে এবং বাঙালি জাতি সমগ্র বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

যে মর্যাদা ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে হত্যার পর বাঙালি জাতি হারিয়ে ছিল। বাংলার হারানো স্বাধীনতাকে ফিরিয়ে আনার লক্ষ্যেই আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বাংলার জনগণ কিছু না কিছু পেয়েছে। বক্তৃতার শুরুতে নুরুল আমিন রুহুল দেশের সব থেকে প্রাচীন এবং বড় রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন। তিনি এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু, চার জাতীয় নেতা এবং মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আত্মাহুতি দানকারী দলের নেতা-কর্মীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

বৃহস্পতিবার বিকেলে নাউরী আদর্শ কলেজ মিলনায়তনে ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব খাজা আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা আ.লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিন। আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আ.লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, শহীদ উল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হানিফ দর্জি, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের মুজাহিদুল ইসলাম সেলিম, কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহজালাল মাষ্টার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মহসিন মিয়া মানিক, সাবেক যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, সাবেক আহ্বায়ক মাজহারুল ইসলাম মিজান, আ.লীগ নেতা আবদুল মান্নান প্রধান, নজরুল ইসলাম সরকার, সাবেক সরকার, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, আমিনুল ইসলাম, আবির হায়াত সিহাব, এসএম সাইফুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন আকাশ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম মোস্তফা, ছাত্রলীগের সাবেক সভাপতি নুরে আলম স্বপন প্রমুখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…