গাজী মমিন(চাঁদপুর)ফরিদগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভা এলাকায় প্রতিটি সড়কে চলাচলকারী অটোরিক্সার ভাড়া নির্ধারণ করেছে পৌর কর্তৃপক্ষ। সোমবার(১৭ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।
জানা গেছে, উপজেলা সদরে আসতে লোকজনকে একই রুটে বিভিন্ন ভাড়া দিতে হতো। গত কয়েক বছর ধরে এসব রুটে অটোরিক্সা প্রবেশ করায় ভাড়া কিছুটা হ্রাস পেলেও তা নির্ধারিত না হওয়ায় গাড়ী চালকরা একই রুটে একেক জন যাত্রী থেকে একেক ধরনের ভাড়া আদায় করতো। ফলে দাবী উঠে অন্তত পৌর এলাকায় চলাচলকারী অটোরিক্সা সমূহের ভাড়া নির্ধারণ করে দেয়ার।
সেই মোতাবেক গত রোববার(১৬ মে) পৌরসভার ঈদ পরবর্তী সভায় এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়। পরে সোমবার (১৭মে)পৌর মেয়র কাউন্সিলর , ব্যবসায়ী ও সচেতন মহলের সাথে আলোচনা করে পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৪৯টি রুটে জনপ্রতি ভাড়া নির্ধারণ করে দেয়া হয়।
ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুল জানান, দীর্ঘদিন পরে পৌর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়ায় ব্যবসায়ীসহ উপজেলা সদরে আসা সকল লোকজন উপকৃত হবেন।
এ বিষয়ে পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, সকলের সাথে আলোচনা পুর্বক পৌর এলাকার ৪৯টি রুটে জনপ্রতি ভাড়া ৫টাকা থেকে শুরু করে দুরত্ব অনুযায়ী ২০টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
Share This post