জিসান আহমেদ নান্নু, কচুয়া :
চাঁদপুরের কচুয়ার গৌরব মো. মাহবুব আলম অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। তিনি কচুয়া উপজেলার ১১ নং গোহট দক্ষিন ইউনিয়নের খাজুরিয়া-লক্ষীপুর গ্রামের মৌলভী আবুল হাশেমের সুযোগ্য সন্তান।
মো. মাহবুব আলম সর্ব প্রথম ২০১৪ সালের আগষ্ট মাসে চট্রগ্রামের সীতাকুন্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে চাকুরীতে যোগদান করে ২০১৬ সালের জুলাই মাসে কুমিল্লার হোমনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করে।

সর্বশেষ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০১৯ সালের ১৩ জুন যোগদান করেন। তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করায় চলতি বছরের ১১ মে জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাঠ প্রশাসন-২ শাখা স্মারক নং ০৫.০০. ০০০০.১৩৯.১২.০০৫.১৯.১২৩এর মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারি সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত পত্রের মাধ্যমে তাঁকে বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।
কচুয়ার কৃতিসন্তান মো. মাহবুব আলম ইতিপূর্বে দাউদকান্দি ও চট্রগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে অত্যন্ত সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। মো. মাহবুব আলম ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি নিয়ে অধ্যয়ন শেষে ২৯তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে নিয়োগ লাভ করেন।
মো. মাহবুব আলম ছাত্র জীবন থেকেই মেধাবী, পরোপকারী,জনহিতৈষী, সাদা মনের মানুষ। তাঁর জম্মস্থান কচুয়ার নিজ গ্রামে ছাত্রজীবন থেকেই নিজেদের সঞ্চয় থেকে এফ.সি.এফ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন করে এলাকার গরীব,অসহায় ,মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখায় উৎসাহ প্রদান ও প্রতি বছর মাধ্যমিক পর্যায়ে বৃত্তি প্রদান করছেন। তাছাড়া তাঁর গর্বিত বাবার নামে আবুল হাশেম ফাউন্ডেশনের মাধ্যমে এলাকার হত-দরিদ্র জনগনকে সহযোগীতা প্রদান করে আসছেন।
এদিকে কচুয়ার কৃতি সন্তান মো. মাহবুব আলম বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদোন্নতি হওয়ায় তাঁকে অভিন্দন জানিয়েছেন সচেতন কচুয়া উপজেলাবাসী ।

Share This post