• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

খালেদা জিয়ার পাসপোর্ট প্রস্তুত হয়েছে, হাতে পাবেন শনিবার

আপডেটঃ : শনিবার, ৮ মে, ২০২১

মানবখবর ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাসপোর্ট প্রস্তুত হয়েছে। আজ শনিবার তা হাতে পাওয়া যাবে। শুক্রবার (৭ মে) মাঝরাতের দিকে খালেদা জিয়ার ঘনিষ্ঠ সূত্রে এ তথ্য জানা যায়।

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার বলেন, ‘ম্যাডামের নতুন পাসপোর্ট এখনও হাতে পৌঁছায়নি। রেডি হয়েছে। ফোন দিলে গিয়ে নিয়ে আসব।’

এর আগে পাসপোর্ট অফিসও পাসপোর্ট রিইস্যুর আবেদন হাতে পাওয়ার কথা জানায়। পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব চৌধুরী জানান, আমরা গতকাল বৃহস্পতিবার তাঁর আবেদন পেয়েছি। তবে তার কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি, প্রক্রিয়া শেষ হলে পাসপোর্টটি প্রদান করা হবে।

গত বৃহস্পতিবার (৬ মে) আগারগাঁয়ে পাসপোর্ট অফিসে খালেদা জিয়ার মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) মেয়াদ ২০১৯ সালে শেষ হওয়ায় তা রিইস্যুর আবেদন করা হয়।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনারী কেয়ার ইউনিট (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে মাঝরাতে খবর আসে তার কিডনিতে বিষাক্ত রক্ত জমছে। এ নিয়ে চিকিৎসকেরা উদ্বিগ্ন।

এর আগে শুক্রবার (৭ মে) রাতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন এভারকেয়ার হাসপাতালের সামনে উপস্থিতি সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা শুক্রবার দুপুরে খালেদা জিয়াকে পরীক্ষা করেছেন। পরীক্ষা-নিরীক্ষা করে তারা দেখেছেন গতকাল তার যে অবস্থা ছিল আজও তেমন আছে। সেই অনুযায়ী উনার চিকিৎসা চলছে। সরকারের অনুমতি পেলে তাকে বিদেশে নিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি।

খালেদা জিয়া এই মূহুর্তে বিমানে চড়ে বিদেশে যাওয়ার মতো শারীরিক অবস্থায় আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, অনুমতি পাওয়ার পর এ নিয়ে ভাবা হবে। এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…