• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

শাহরাস্তিতে সাংসদের পক্ষে অক্সিজেন ও নেবুলাইজার বিতরণ

আপডেটঃ : বুধবার, ৫ মে, ২০২১

জামাল হোসেনঃ

চাঁদপুরের শাহরাস্তিতে করোনা আক্রান্তদের জন্য স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তমের পক্ষে কাতার প্রবাসী মাহবুব আলম অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছেন।

৪ মে মঙ্গলবার দুপুরে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শাহরাস্তি পৌরসভা মেয়র হাজী আঃ লতিফ স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ ফাউন্ডেশনের নেতৃবৃন্দের হাতে অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার মেশিন তুলে দেন।

জানা যায়, মরনঘাতি কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের শারীরিক অবস্থার অবনতি হলে তাদের অক্সিজেন বা নেবুলাইজেশনের প্রয়োজন হয়। আইসোলেশনে থাকা ব্যক্তিদের ঘরে এ সেবা পৌঁছাতে শাহরাস্তি পৌরসভার সোনাপুর গ্রামের কাতার প্রবাসী সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা এবং কুয়েত রাজ্যশাখা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মোঃ মাহবুব আলম মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, চাঁদপুর-৫ শাহরাস্তি-হাজীগঞ্জের সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তমের পক্ষে পক্ষে একটি অক্সিজেন সিলিন্ডার সেট প্রদান করেন। এছাড়া শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী ও রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি, সৌদি প্রবাসী সাহিত্যিক, সাংবাদিক, নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় একটি নেবুলাইজার সেট প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন, থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুল মান্নান, শাহরাস্তি উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অচিন্ত্য কুমার চক্রবর্তী, সজাগ ফাউন্ডেশনের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম ফাহাদ, কার্যকরী সদস্য প্রশান্ত চক্রবর্তী প্রমুখ।

সজাগ ফাউন্ডেশন সূত্র জানায়, করোনা আক্রান্তদের শারীরিক জটিলতা বা যেকোন চিকিৎসাজনিত সহায়তায় সজাগ ফাউন্ডেশনের হটলাইন নাম্বারে ফোন দিলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আবু নাছের শাকিলের ব্যবস্থাপত্রে অক্সিজেন ও নেবুলাইজেশন সেবা নিশ্চিত করবেন স্বেচ্ছাসেবকরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…