• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আপডেটঃ : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

মোঃ জামাল হোসেনঃ
শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। শাহরাস্তি উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ২০২০-২০২১ অর্থবছর ক্ষুদ্র ও প্রান্তিক ৮৫০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয় ২৫ এপ্রিল রোববার উপজেলা পরিষদ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বীজ ও সার বিতরণ করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মোঃ আহসান হাবীবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, প্রধান অতিথির বক্তব্যে বলেন বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার কৃষকদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সমৃদ্ধি করার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য উন্নত মানের বীজ ও সার বিতরণ করে যাচ্ছেন।

 

তিনি আরো বলেন অতীতে সারের জন্য কৃষকের জীবন দিতে হয়েছে। বর্তমান সরকারের আমলে দেশে পর্যাপ্ত পরিমাণ বীজ ও সার রয়েছে, সারের জন্য কোন কৃষক হাহাকার করতে হচ্ছে না। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আহসান হাবীব এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু ইসহাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফুর রহমান ভূঁইয়া, সমবায় কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, উপজেলা আইসিটি কর্মকর্তা মোঃ শাহজাহান, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কৃষক বৃন্দ আলোচনা সভা শেষে কৃষকদের মাঝে বীজ ও সার তুলে দেন অতিথিবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…