• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

অবসরে গেলেন কচুয়া বঙ্গবন্ধু সরকারী কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন চৌধুরী

আপডেটঃ : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

ইমতিয়াজ সিদ্দিকী তোহা :
কচুয়া বঙ্গবন্ধু সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ মো.জালাল উদ্দিন চৌধুরী গেল কয়েকদিন ধরে অসুস্থ্য । চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার ২৪ এপ্রিল ২০২১ ইং চাকরীর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় অবসরে গেলেন সদা হাসোজ্জল বিনয়ী এ মানুষ ।

জানাযায়,তিনি বিগত ২০১২ সালের ১ এপ্রিল ইং কলেজে যোগদান করেন । দেশের অন্য কলেজ গুলোর সঙ্গে ২০১৯ সালের শেষ দিকে এ কলেজটিও সরকারী করন ঘোষনা করা হয়েছিল, প্রয়োজনীয় কাগজ পত্র জমা দেয়ার পরও পরিপত্র জারী না হওয়ায় তিনি সরকারী কলেজের অধ্যক্ষ হিসেবে বিদায় নিতে পারেননি । নিতে পারেননি সরকারি কোনো সুযোগ-সুবিধা। তবে পরিপত্রে কি উল্লেখ থাকবে,তা হয়ত তখন বলা যাবে । তিনি যোগদানের পর থেকে সু-শিক্ষা কার্যক্রম চালু করেন, যা এখনও অব্যাহত রয়েছে । তার সময়ে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির নামে একটি অত্যাধুনিক ৪ তলা ভবন, কলেজের মুল গেইটে উন্নত তোরন, স্মৃতি স্তম্ভ নির্মান ও ক্যাম্পাসে একটি ফুলের বাগানসহ বেশ কিছু দৃষ্টি নন্দন কাজ করেছেন। যা যুগের পর যুগ কচুয়াবাসি বিনয়ের সাথে স্বরন করবে । ভাগ্যের একি নির্মম পরিহাস, বিদায় বেলায় আজ তিনি করোনায় অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, কমিটি, সাংবাদিকদের নিকট অধ্যক্ষ শাহ মো.জালাল চৌধুরী সুস্থ্য হয়ে উঠতে সকলের নিকট দোয়া কামনা করেছেন।

প্রসঙ্গত,অধ্যক্ষ শাহ মো.জালাল চৌধুরী শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতায় একজন গুনধর ব্যাক্তি হিসেবে ব্যাপক সুনাম অর্জন করেছেন।তিনি চাঁদপুর প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব অত্যন্ত  সততা ও নিষ্ঠার সাথে পালন করে জেলায় এক নবযুগের সূচনা করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…