• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

শাহরাস্তির খিলা-চিতোষী সড়কে ভাঙ্গা ব্রিজ দিয়ে চলছে যানবাহন ॥ ঘটতে পারে দুর্ঘটনা

আপডেটঃ : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

 

মোঃ জামাল হোসেনঃ
চাঁদপুরের শাহরাস্তিতে খিলা-চিতোষী সড়কের ভেঙ্গে যাওয়া ব্রিজ দিয়েই চলছে ভারী যানবাহন যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা।
শাহরাস্তি উপজেলার খিলা-চিতোষী সড়ক। এ সড়কটি এক সময় শাহরাস্তি উপজেলার দর্শনীয় একটি জায়গা ছিল। রাস্তার দুপাশে সারি সারি গাছ আর মনোরম পরিবেশে এ সড়কটি শাহরাস্তি উপজেলার শেষ প্রান্ত চিতোষী বাজারে গিয়ে মিলিত হয়েছে। স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বিভিন্ন সময় মন ভালো করতে এ সড়কে ঘুরে যাওয়ার জন্যে পরামর্শ দিতেন। বর্তমানে এ সড়কের দুপাশে কিছু ইটের ভাটা ও বালু ব্যবসায়ীদের কারণে সড়কটি তার সৌন্দর্য হারাতে বসেছে। বড় বড় ট্রাক, পিকআপ ভ্যানের কারণে সড়কটি অতি দ্রুতই নষ্ট হতে যাচ্ছে।

এ সড়কের মধ্যবর্তী স্থান নালিয়া পাড়া। চিতোষী পশ্চিম ইউনিয়নের নালিয়া পাড়া গ্রামের নামেই পরিচিত নালিয়া পাড়া ব্রিজ। সম্প্রতি ভারী যানবাহন চলাচলের কারণে ব্রিজটির তিন স্থানে গর্ত হয়ে গেছে। একটি স্থান পূরণ করা হলেও আরো দুটি বড় গর্ত সৃষ্টি হয়েছে। তারপরও থেমে নেই যান চলাচল। এই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়েই প্রতিদিন ইট ও বালু ভর্তি বড় বড় ট্র্রাক চলাচল করে আসছে। স্থানীয় এলাকাবাসী জানান, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারি ব্যক্তিবর্গকে জানানো হলেও ব্রিজটির মেরামত কিংবা বিকল্প ব্যবস্থাগ্রহণের কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এতে করে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তা না হলে যে কোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের যে কোনো দুর্ঘটনা।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…