• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে হকমার্কেট জাগ্রত তরুণ সংঘ এর কমিটি গঠন

আপডেটঃ : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

গাজী মমিন, ফরিদগঞ্জ:
“চলবো আমরা একসাথে জয় করবো মানবতাকে” এ স্লোগানকে সামনে রেখেই ফরিদগঞ্জ উপজেলার হকমার্কেটে গড়ে উঠেছে একটি সামাজিক ও ক্রীড়ামূলক সংগঠন। নাম তার “হক মার্কেট জাগ্রত তরুণ সংঘ”। জহির গাজী ও কাউসার আহমেদের উদ্যোগে এলাকার যুব সমাজকে সাথে নিয়ে এই সংগঠনটি গড়ে তোলেন তারা।
যদিও ২০০৮ সালে সংগঠনটি আলোর মুখ দেখে কিন্তু এর বিস্তর কার্যক্রমের সূত্রপাত ঘটে ২০২১ সালে। শুরু থেকেই স্বল্প পরিসরে মানুষের মাঝে সেবার হাত বাড়িয়ে দিয়ে আসছিলো সংগঠনটি। করোনাকালীন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য ও উপহার সামগ্রী বিতরণ করে সংগঠনের নেতৃবৃন্দ।
বর্তমানে একটি আহ্বায়ক কমিটি করে কার্যক্রম পরিচালিত করে আসছে তারা। কয়েকদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি করার আশ্বাস দিলেন আহ্বায়ক কমিটির সদস্যরা।
হক মার্কেট জাগ্রত তরুন সংঘের আহবায়ক মো. জহির গাজী বলেন, ‘ সামাজিক কর্মকান্ডের মাধ্যমে অত্র অঞ্চলের মানুষের পাশে দাড়াতে চাই। মানুষ মানুষের জন্য এ নীতিকে আখড়ে ধরেই সামনে এগিয়ে যেতে চাই। আমরা প্রাধান্য দিতে চাই পড়ালেখার পাশাপাশি, ক্রীড়া প্রতিযোগীতার মধ্যদিয়ে তরুণ সমাজ গড়ে উঠবে নতুন নিজের মতো করে। বাঙালির হারিয়ে যাওয়া খেলাধুলাগুলোকে আবারো ফিরিয়ে আনতে আমরা বদ্ধ পরিকর হয়ে কাজ করবো। এবং সর্বদাই মানুষের কল্যানে নিবেদিত হতে চাই।
কমিটির সদস্য সচিব মো. কাউসার আহমেদ বলেন, ‘আপনি যত টাকা ওয়ালাই হন না কেন, এলাকার সামগ্রিক উন্নয়নের জন্য প্রয়োজন একটি সংঘবদ্ধ সংগঠন। আর সেই তাগিদ থেকেই আমরা একটি ব্যতিক্রমধর্মী অরাজনৈতিক সমাজকল্যান ও ক্রিড়াসংগঠন হক মার্কেট জাগ্রত তরুণ সংঘ নামক সংগঠনটি গড়ে তুলছি। সকলের সহযোগিতা ও অংশগ্রহন কামনা করছি।
হক মার্কেট জাগ্রত তরুন সংঘের আহবায়ক কমিটিতে যথাক্রমে সদস্যরা হলেন,
আহবায়ক মো. জহিরুল ইসলাম গাজী, যুগ্ম আহবায়ক ইসমাইল তপদার, টিটু তপদার, হানিফ তপদার, এহসান আহমেদ (জয়), তৌকির আহমেদ (বাবু),ইব্রাহিম মিজি, শাহ্ পরান তপদার সদস্য সচিব মো. কাউসার আহমেদ, সদস্য মো.সোহাগ, রাসেল মিজি,নূর আলম তপদার, সিহাব,বিল্লাল হোসেন (বাবলু),মেহেদী হাসান (নয়ন),আল আমিন তপদার,আল আমিন মিজি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…