• রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

হাজীগঞ্জে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ

আপডেটঃ : বুধবার, ২৪ মার্চ, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাজীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত ১০ দিনব্যাপী চলমান কর্মসূচীর অষ্টম দিনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ প্রীতি ফুটবল টুর্নামেন্টে- ২০২১ইং এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার বিকালে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এই ফাইনাল খেলার পুরস্কার বিতরণ করেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
ফাইনাল খেলায় ৪, ৫ ও ৬নং ওয়ার্ড বনাম ৭, ৮ ও ৯নং ওয়ার্ড (পদ্মা বনাম ডাকাতিয়া দল) অংশগ্রহণ করে। খেলায় ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ডাকাতিয়া দল ৪-০ গোলে চ্যাম্পীয়ন ও ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের পদ্মা দল রানারআপ হয়। শেষে বিজয়ী দলের পরিচালক ও খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রপি ও বিজিত দলের পরিচালক ও খেলোয়াড়দের হাতে রানারআপ ট্রপি তুলে দেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ অন্যান্য অতিথিবৃন্দ। এর আগে তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
তিনি বলেন, খেলাধূলা শরীরচর্চা ও বিনোদনের অন্যতম একটি অংশ। যা খেলোয়াড়দের (কিশোর ও যুবক) শারিরিক ও মানসিক বিকাশে সহযোগিতা করে। অপরদিকে দর্শক বিনোদনের খোরাক হিসেবে আনন্দ উদযাপন করে থাকে। এছাড়াও বর্তমান প্রেক্ষাপটে খেলাধূলা তরুণ ও যুবকদের মাদক, ইভটিজিংসহ সামাজিক অপরাধমূলক কাজ থেকে দূরে রাখে। তাই অবসর সময়কে অপসংস্কৃতিতে না কাটিয়ে যে কোন খেলাধূলার মাধ্যমে ব্যয় করা উচিত। এ সময় কোন খেলোয়াড় প্রশিক্ষণে আগ্রহী হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
পৌর ৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও টুর্নামেন্ট কমিটির আহবায়ক কাজী মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন, থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বতু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি প্রমুখ। উপস্থিত ছিলেন, পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর মিনু আক্তার, রোকেয়া বেগম ও মমতাজ বেগম মুক্তা, কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী, আলাউদ্দিন মুন্সী, মহিসন ফারুক বাদল, জাহিদুল আযহার আলম বেপারী, সুমন তপদার, মো. শাহআলম, কাজী কবির হোসেন, আজাদ হোসেন মজুমদার, মো. বিল্লাল হোসেন, সাদেকুজ্জামান মুন্সী ও মো. শাহআলম, সচিব মুহাম্মদ নূর আজম বিন শরীফ।
পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মো. আনোয়ার হোসেন ও প্রভাষক জাহিদুর রহমানের উপস্থাপনায় খেলা পরিচালনা করেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের শরীর চর্চা শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন। এ সময় জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ও এলাকাবাসীসহ কয়েক শতাধীক দর্শক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগে গত ১৭ জানুয়ারী (বুধবার) বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের মধ্য দিয়ে ১০ দিনব্যাপী কর্মসূচীর শুরু করে হাজীগঞ্জ পৌরসভা। যার ধারাবাহিকতায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ, হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদ, ধেররা আবেদীয় মোজাদ্দেদীয়া জামে মসজিদ ও রান্ধুনীমূড়া মুন্সী বাড়ি জামে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…