• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ও মুক্তির দূত বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিতে হবে : পৌর মেয়র লিপন

আপডেটঃ : বুধবার, ১৭ মার্চ, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনসহ ১০ দিনব্যাপী কর্মসূচীসহ গ্রহণ করেছে হাজীগঞ্জ পৌরসভা। বুধবার (১৭ মার্চ) পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন উপজেলা চত্ত্বরে অবস্থিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন এবং পৌরসভা কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং অতিথিবৃন্দ, পৌরসভা কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌরসভা থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূণরায় পৌরসভা চত্ত্বরে এসে শেষ হয়।
পরবর্তী অংশে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, জন্মদিনের কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের সব শহীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পৌর সভাকক্ষে জাতির পিতার জীবন ও কর্মের ওপর অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন, মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুুুুুুুুুুুুুুুুুুুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ও মুক্তির দূত। তিনি একজন ব্যক্তি মুজিব হিসেবে পরিচিত ছিলেন না, ছিলেন সার্বজনিন এক অনন্য প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠান দেশ ও জাতীর স্বপ্ন পূরণে নিজের জীবন ও পরিবারের সদস্যদেরকে উৎসর্গ করে দিয়েছেন। সেই প্রতিষ্ঠান নামক বঙ্গবন্ধুর জীবন থেকে শিশু, কিশোর, যুবকসহ আমাদের সবাইকে শিক্ষা গ্রহণ করতে হবে।
সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর মিনু আক্তার ও মমতাজ বেগম মুক্তা, কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী, আজাদ হোসেন মজুমদার, মনির হোসেন কাজী, সুমন তপাদার প্রমুখ।
পৌর সচিব মুহাম্মদ নূর আজম বিন শরীফের সঞ্চালনায় কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন, নির্বাহী প্রকৌশলী তারিকুল ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সফিকুর রহমান প্রমুখ। এ সময় অন্যান্য অতিথিবৃন্দ, পৌরসভার সকল কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে পৌরসভার ১০ দিনব্যাপী (১৭-২৬ মার্চ) কর্মসূচীর মধ্যে দ্বিতীয় দিন থেকে রয়েছে, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ, হযরত মাদ্দাহ্ খাঁ (রহ.) জামে মসজিদ, ধেররা আবেদীয় মোজাদ্দেদীয়া জামে মসজিদ ও রান্ধুনীমূড়া মুন্সী বাড়ি জামে দোয়া ও মোনাজাত, পৌরভবনসহ গুরুত্বপূর্ণ স্থাপনা ও শৈল খালি ব্রীজ, হাজীগঞ্জ বাজার ব্রীজ আলোজসজ্জাকরণ।
পৌর ১, ২ ও ৩নং ওয়ার্ড বনাম ৭, ৮ ও ৯নং ওয়ার্ড (যমুনা বনাম ডাকাতিয়া দল) ও ৪, ৫ ও ৬নং ওয়ার্ড বনাম ১০, ১১ ও ১২নং ওয়ার্ড (পদ্মা বনাম মেঘনা দল) এর সাথে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে ক্রীড়া অনুষ্ঠান এবং সবশেষ ২৬ মার্চ চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণসহ মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের মধ্য দিয়ে ১০ দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…