• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

হাজীগঞ্জে ট্রাফিক পরিদর্শক (টিআই) জাহাঙ্গীর আলমের প্রশংসনীয় উদ্যোগ

আপডেটঃ : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ বাজারের দূর্বিসহ যানজট আমাদের কাছে নতুন কিছু নয়। তবে কখনো কখনো সেই যানজট ছাড়িয়ে যায় অসহনীয়তার মাত্রায়। বিশেষ করে প্রতিনিয়ত সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্থায়ী ছিল এই যানজট। কিন্তু ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. জাহাঙ্গীর আলমের কঠোর পরিশ্রম ও বেশ কয়েকটি প্রশংসনীয় উদ্যোগের ফলে বাজারের যানজট অনেকটা নিয়ন্ত্রণে এসেছে।
টিআই জাহাঙ্গীর আলম হাজীগঞ্জে যোগদানের পর থেকেই বাজারের যানজট ও পথচারীদের চলাচলের প্রতিবন্ধকতা দূরীকরণে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছেন। যার মধ্যে কয়েকটা বাস্তবায়ন করা হয়েছে। আবার কিছু কার্যক্রম চলমান রয়েছে। এর মধ্যে অন্যতম হলো, হাজীগঞ্জ বাজারে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে স্থায়ী ব্যবসায়ী ও হকারদের কাছ থেকে ফুটপাত দখল মুক্তকরণ।
হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সম্মুখে কলেজ গেইট ও আমিন রোডের (থানা রোড) সম্মুখে মৈত্রি শিশু উদ্যান ও জুনিয়র হাই স্কুলের গেইট গলির মুখ ও সড়ক সড়কের পাশ থেকে নিরাপদ দুরত্ম স্থাপন, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাজারের মেইন রোডে (কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক) ডেলেভারী ভ্যান বা পিকআপ থেকে মালামাল আনলোড বন্ধ করা হয়েছে এবং তাদেরকে নির্দিষ্ট সময়ে মালামাল আনলোডের নির্দেশনা দেওয়া হয়েছে।
পূর্ব বাজারস্থ আমিন রোডের পূর্ব পাশ থেকে অবৈধ ও দখলকৃত স্থায়ী অটোরিক্সা ও সিএনজি ষ্ট্যান্ড উচ্ছেদ করে তাদেরকে বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়েছে। টিআই জাহাঙ্গীর আলম তার ব্যক্তিগত উদ্যোগে সড়কের পাশে অবস্থিত বেশ কয়েকটি স্থানে খানা-খন্দ (গর্ত) ভরাট এবং অসমতল অংশকে ইট ও সিমেন্ট-বালু দিয়ে ঢালাই করে দিয়েছেন।
এ ছাড়াও টিআই জাহাঙ্গীর আলম হাজীগঞ্জ পশ্চিম বাজারে অবস্থিত বাস-বে পূণরায় নির্মানের জন্য সড়কের জেলা প্রকৌশলী ও হাজীগঞ্জ উপ-সহকারী প্রকৌশলীর সাথে কথা বলেছেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে গেছে। এ বিষয়ে প্রয়োজনী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে যোগাযোগ অব্যাহৃত রেখেছেন তিনি।
কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ঘেঁষে এবং সড়কের উপরে অবস্থিত পল্লী বিদ্যুতের পিলার নিরাপদ দুরত্মে স্থাপনের জন্য চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাথে কথা বলেছেন এবং এ বিষয়ে প্রয়োজনী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে যোগাযোগ অব্যাহৃত রেখেছেন জাহাঙ্গীর আলম। তিনি গত বছরের সেপ্টেম্বর মাসে হাজীগঞ্জে যোগদান করেন। তার এই প্রসংশনীয় কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার সর্বস্তরের লোকজন।
টিআই জাহাঙ্গীর আলমের এসব কাজে সহযোগিতা করেছেন, জেলা ও হাজীগঞ্জ উপজেলা সড়ক ও জনপথ বিভাগ, হাজীগঞ্জ পৌরসভা, হাজীগঞ্জ থানা পুলিশ ও ট্রাফিক বিভাগ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি, সাংবাদিক, বাজারের ব্যবসায়ী, বিভিন্ন পরিবহনের চালক ও শ্রমিকসহ সর্বস্তরের জনসাধারণ। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সহযোগিতা ধারা অব্যাহত রাখার জন্য টিআই জাহাঙ্গীর আলম সবার প্রতি অনুরোধ জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…