• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

বাবার পায়ের নিচে চিরনিন্দ্রায় শায়িত আল্লামা সৈয়দ জাহান শাহ

আপডেটঃ : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

হাজীগঞ্জের ইমামে রাব্বানী দরবার শরীফের মেজো হুজুর আল্লামা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদীর জানাযায় উপস্থিতির একাংশ। ইনসেটে আল্লামা সৈয়দ জাহান শাহ (র:)। -মানব খবর

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফের মেজো হুজুর পীরে কামেল আল্লামা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী (র:) এর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বাদ আছর দরবার শরীফে দুই দফা জানাজা শেষে তার পিতা মরহুম আবু নছর সৈয়দ আবেদ শাহ মোজাদ্দেদী আল মাদানীর পায়ের নীচে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়েসহ বহু গুনগ্রাহী এবং ভক্তবৃন্দ রেখে গেছেন।
এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আল্লামা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী (র:) মৃত্যুবরণ করেন এবং এ দিন রাতেই ঢাকা থেকে তার মরদেহ নিজ বাড়ী ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফে নিয়ে আসা হয়। এ দিকে তার মৃত্যুতে পরিবার, দরবারের মুরিদান ও আশেকানদের মাঝে শোকের ছায়া নেমে আসে।
দরবার শরীফ সূত্রে জানা গেছে, মরহুমের জানাজার প্রথম জামাতের ইমামতি করেন মরহুমের ছোট ভাই ও দরবার শরীফের পীর আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী। মরহুমের ২য় জানাজার জামায়াতের ইমামতি করেন মরহুমের বড় ছেলে আল্লামা সৈয়দ মাখদুম শাহ মোজাদ্দেদী। উভয় জামাতে কয়েক সহস্রাধীক মুসুল্লী, দরবারের আশেকান ও মুরিদান অংশ দেন। এ সময় বহু মুরিদানকে কাঁদতে দেখা গেছে।
এর আগে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পরিবারের পক্ষে দরবারের পীর আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী, ফরিদগঞ্জ আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান প্রমূখ।
জানাজায় অংশ নেন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, পৌরসভার সাবেক মেয়র আলহাজ¦ আব্দুল মান্নান খাঁন বাচ্চু, বদরপুর দরবার শরীফের পীরে কামেল আল্লাম আবু সুফিয়ান আল কাদেরী, ঘনিয়া দরবার শরীফের পীর মাওলানা হাফেজ জুনায়েদুল হক নকশেবন্দী, সাদ্রা দরবার শরীফের ড.বাকী বিল্লাহ, চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দসহ মরহুমের নিকট আত্মীয়-স্বজন ও হাজার হাজার মুরিদান ও আশেকান।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…