• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

হাজীগঞ্জে যানজট ও ফুটপাত দখলমুক্ত করনে ওসির নির্দেশনা

আপডেটঃ : বুধবার, ২৬ আগস্ট, ২০২০

হাজীগঞ্জ বাজারের ফুটপাত ও সড়ক দখলমুক্ত করণে একজন ব্যবসায়ীর সাথে কথা বলছেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি। – ছবি মানব খবর

মোহাম্মদ হাবীব উল্যাহ্

গত কয়েকদিনের যানজটে বিশেষ করে পবিত্র ঈদুল আজহার পূর্ববর্তী সময় থেকে অদ্যাবধি পর্যন্ত হাজীগঞ্জ বাজারের যানজটে দূবির্ষহ হয়ে উঠছে হাজীগঞ্জ বাজারবাসী। একদিকে ব্যবসায়ী, অন্যদিকে হকারদের ফুটপাত দখল এবং অনিয়ন্ত্রিত সিএনজিচালিত স্কুটার ও অটোরিক্সার পার্কিংয়ের কারনে বাজারে নিত্য যানজট লেগেই থাকে।

প্রশাসনের ভ্রাম্যমান আদালত ও পুলিশের বিভিন্ন সময়ের পদক্ষেপে হাজীগঞ্জবাসী কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে কিন্তু কয়েকদিন পর আবারো পূর্বের অবস্থানে ফিরে আসে। অভিযানের একদিকে ফুটপাত ও সড়ক দখলমুক্ত হকার এবং সিএনজি ও অটোরিক্সা সরে গেলেও অন্যদিকে আবারো ফুটপাত ও সড়ক দখল হয়ে যায়। এ যেন চোর-পুলিশ খেলা।

এই দূর্বিষহ যানজট থেকে মুক্তি পেতে এবং সড়ক ও ফুটপাত দখলমুক্ত করনে অবশেষে  বুধবার দুপুরে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, তার ষ্টাফদের নিয়ে বাজারের ব্যবসায়ী, হকার ও সিএনজিচালিত স্কুটার ও অটোরিক্সার চালকদের সাথে কথা বলেন।

এ সময় তিনি ব্যবসায়ী ও হকার এবং চালকের নিদের্শনা দেন। কেউ যেন ফুটপাত ও সড়ক দখল না করে এবং যারা ফুটপাত ও সড়কের দখল করবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং কাউকে আর ছাড়া দেয়া হবে না বলে তিনি জানান। এ সময় থানার অফিসার পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন-১ ও জয়নাল আবেদীন-২ সহ থানার অন্যান্য অফিসার ও ট্রাফিকের সদস্যরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…