• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জে ন্যায় বিচার পেতে সংবাদ সম্মেলন

আপডেটঃ : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালের পরিবার ও হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম বকাউলের নেতৃত্বে হামলার প্রতিবাদ ও ন্যায় বিচারের স্বার্থে আইনি সহযোগিতার পাওয়ার আবেদন জানিয়ে সংবাদ সম্মেলন করেছে এক অসহায় পরিবার।
সালমা ইসলাম উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়নের কাপাইকাপ প্রধানীয়া বাড়ীর সিরাজুল ইসলাম প্রধানীয়ার স্ত্রী। তিনি নিজেকে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে দাবী করে বলেন তার দাদা একজন মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান। সংবাদ সম্মেলনে তিনি যাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন, তারা একই বাড়ির বাসিন্দা।
সাবেক সচিব শাহ কামালের পরিবার ও ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম বকাউলের বিরুদ্ধে অভিযোগ করে সালমা ইসলাম বলেন, গত ১৪ আগষ্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সচিবের ভাই একেএম শাহাজান সাজুর সাথে হাতা-হাতির ঘটনা ঘটে। ঘটনার পর সাজুর ছেলেরা ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে, চেয়ারম্যানের নেতৃত্বে এক/দেড়শ লোক এসে আমার স্বামী এবং আমি ও আমার ছেলে-মেয়েকে বেধড়ক মারধর করে।
তিনি বলেন, এ সময় তারা আমার ঘর ভাংচুর করে এবং ঘরে থাকা মালামাল লুটপাট করে নিয়ে যায়। মারধরে আমার স্বামী অচেতন হয়ে পড়ে। তাকে উদ্ধার করে এ্যাম্বুলেন্সে তোলা হলে সচিবের ভাতিজা সাজ্জাদুল হক রিমন তার দলবল নিয়ে এ্যাম্বুলেন্সটি আটক করে। পরে অনেক কান্নাকাটি করে তাদের হাতে-পায়ে ধরার পর এ্যাম্বুলেন্সটি ছেড়ে দেয়।
সালমা ইসলাম বলেন, আমার স্বামীকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। কিন্তু সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তি রাখতে অপরাগতা প্রকাশ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে আমার স্বামী চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন।
তিনি অভিযোগ করে বলেন, পরবর্তীতে জানতে পারি সচিবের পরিবার প্রভাব বিস্তার করে আমার স্বামীর চিকিৎসায় বাধাগ্রস্ত করেন এবং সচিবের পরিবার ও ইউপি চেয়ারম্যানের প্রভাবের কারনে আমরা আইনি সহযোগিতা নিতে পারছিনা। তারা আমাদেরকে নিয়মিত হুমকি-ধমকি দিয়ে আসছে। যার কারনে আমি ছেলে-মেয়ে নিয়ে এলাকা ছাড়া। তাই ন্যায় বিচারের স্বার্থে আইনগত সহযোগিতা পাওয়ার জন্য সংবাদকর্মীদের শরনাপন্ন হলাম।
সংবাদ সম্মেলনে প্রেসকøাব সদস্য খালেকুজ্জামান শামীম, মহিউদ্দিন আল আজাদ, এনায়েত মজুমদার, শাখাওয়াত হোসেন শামীম, মনিরুজ্জামান বাবলু, পাপ্পু মাহমুদসহ অন্যান্য সদস্য ও সংবাদ সম্মেলনকারী সালমা ইসলামের মেয়ে আল সামিয়া ইসলাম সিথি উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…