• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

ফরিদগঞ্জে লাইফ জেনারেল হাসপাতালের উদ্বোধন

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

গাজী মমিন, ফরিদগঞ্জ:
দ্রুত সময়ে সঠিক চিকিৎসার উদ্দেশ্য নিয়ে প্রবাসী অধ্যূষিত এলাকা চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর সদর এলাকার কালিরবাজার চোরাস্তার মোড় সংলগ্ন স্থানে ৮ তলা বিশিষ্ট লাইফ জেনারেল হাসপাতাল নামে একটি অত্যাধুনিক মানের হাসপাতালের চিকিৎসা সেবা চালু করা হয়েছে।
১২ ই জুলাই বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) আসনের সাংসদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান মোবাইল ফোনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ওই হাসপাতালের শুভ উদ্বোধন ঘোষনা করেন ।
সরেজমিনে ওই হাসপাতালটির প্রায় প্রতিটি ফ্লোর ঘুরে দেখা যায় অত্যাধুনিক মানের যন্ত্রপাতি। রয়েছে অত্যাধুনিক ২টি লিপ্ট। ঝকঝকে ও চকচক করে রাখা হাসপাতালটির ঘুরে দেখতে প্রায় দেড় থেকে দুই ঘন্টা সময় ব্যয় হয়। এল টাইপের ভবনটিতে প্রবেশ না করে বাহিরে থেকে বুঝারই কোন উপক্রম নেই যে এর ভেতরে অত্যাধুনিক মানের যেসব যন্ত্রপাতি রয়েছে। তবে এসব নিয়ে স্থানীয়রা বলছে অত্যাধুনিক মানের হাসপাতালে অভিঙ্গ ডাক্তার দিয়ে রোগীরা কাঙ্খিত সেবা পেলেই ডাক্তার পরেশ চন্দ্র পালের প্রশংসনীয় উদ্যোগ সফল হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতিমধ্যে ২০ শয্যা বিশিষ্ট লাইফ জেনারেল হাসপাতাল চালুর জন্য সরকারি ভাবে অনুমোদন নেয়া হয়েছে। রোগ নির্নয়ের পরীক্ষা নিরীক্ষার জন্য জার্মান থেকে অত্যাধূনিক মানের যন্ত্রপাতি দিয়ে হাসপাতালের কার্যক্রম পরিচালনা করা হবে। প্রতিদিনি নিয়মিত ভাবে ওই হাসপাতালে পাঁচজন এমবিবিএস অভিঙ্গ ডাক্তার থাকবেন। এর মধ্যে গাইনী বিভাগের মহিলা অভিঙ্গ ডাক্তারও স্থায়ী ভাবে থাকবে।
খোজ নিয়ে জানা গেছে বেশ কয়েক বছর আগে সরকারি চাকুরী জীবি সুপরিচিত ডাক্তার পরেশ চন্দ্র পাল চাকুরী থেকে অবসর নেয়ার পর তার বাসায় রোগীদেরকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এরই মধ্যে তার লালিত স্বপ্ন ছিল ফরিদগঞ্জে একটি অত্যাধুনিক মানের হাসপাতাল প্রতিষ্ঠা করবেন। সেই সুবাদে উপজেলা সদরের কাছিয়াড়া চোরাস্তা মোড় সংলগ্ন চাঁদপুর- ফরিদগঞ্জ সড়কের পাশেই ডা. পরেশ চন্দ্র পালের ক্রয় করা প্রায় ২৮ শতাংশ জায়গায় ৮ তলা ভবনের এই হাসপাতাল ভবন নির্মানের কাজ সম্পন্ন করা হয়। ভবন নির্মানের কাজ সম্পন্ন করার পর শুরু হয় স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য হাসপাতাল চালুর কার্যক্রম।

লাইফ জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে, অ্যাড. নুরু ইসলাম রনির সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, চাঁদপুর জেলা মেডিকেল এসোসিয়েশন (বিএমএর) সভাপতি ডা. সৈয়দ মো. নূরুল হুদা, উপেজলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ’র ত্রাণ ও সমাজ কল্যান কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য খাজে আহম্মেদ মজুমদার, প্যানেল মেয়র খলিলুর রহমান, মোহাম্মদ হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম আহবায়ক ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহম্মেদ, প্রেসক্লাব ফরিদগঞ্জের সভাপতি এমকে মানিক পাঠান, সাংবাদিক নূরুন্নবী নোমান, আব্দুস ছোবান লিটন, হাসপাতালের পরিচালক মো. সাহাবুদ্দিন (সাবু) প্রমুখ।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…