• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

অসহনীয় যানজটে দূর্বিষহ হয়ে উঠছে হাজীগঞ্জবাসী

আপডেটঃ : সোমবার, ২০ জুলাই, ২০২০

কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জে বাজারে যানজটে আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি। ছবিটি দুপুরে তোলা হয়েছে। – মানব খবর

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্
যানজট হাজীগঞ্জবাসীর কাছে নতুন কিছু নয়। তবে কখনো কখনো সেই যানজট ছাড়িয়ে যায় অসহনীয়তার মাত্রায়। গত কয়েকদিনের এমন অসহনীয় যানজটে দূর্বিষহ হয়ে উঠছে হাজীগঞ্জবাসী। প্রতিনিয়ত সকাল ১১টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত স্থায়ী হচ্ছে এই যানজটের আকার। ফলে রাস্তার দুধারে (কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক) বাস, ট্রাক, সিএনজিচালিত স্কুটার, ব্যাটারিচালিত ইজিবাইক (অটোরিক্সা) ও রিক্সা-ভ্যানের দীর্ঘ সারি পড়ে যাচ্ছে।
ভুক্তভোগীরা জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও প¦ার্শবর্তী উপজেলাগুলো থেকে প্রত্যন্ত অঞ্চলের মানুষজন সিএনজিচালিত স্কুটার ও ব্যাটারিচালিত ইজিবাইকে প্রতিনিয়ত যাতায়াত করে থাকেন। এসব পরিবহনের নির্ধারিত কোনো স্ট্যান্ড না থাকায় বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান দখল করে অনির্ধারিত স্ট্যান্ড এবং বাজারের প্রধান সড়কের মধ্যে যেখানে সেখানে যত্রতত্র পার্কিং করে যানজটের সৃষ্টি করছেন চালকেরা।
এছাড়াও অবৈধভাবে ফুটপাত দখল এবং সড়কের উপর গাড়ি পাকিং ও গাড়িতে মালামাল ওঠা-নামার কারণে হাজীগঞ্জ বাজারে তীব্র হচ্ছে যানজট। যানজট নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে ট্রাফিক-পুলিশ বিভাগের সদস্যরা। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে হাজীগঞ্জবাসীকে। তাই যানজট নিরসনে অবৈধ স্ট্যান্ড ও যত্রতত্র যানবাহন দাঁড়ানো নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্ত এবং দ্রুত বাইপাস সড়ক নির্মাণ করা হলে যানজট নিরসন সম্ভব হবে বলে জানিয়েছেন সচেতনমহল।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…