• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

কচুয়ায় উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে পাথৈর ইউনিয়ন সড়কের দৃশ্যপট

আপডেটঃ : সোমবার, ৬ জুলাই, ২০২০

কচুয়া: কচুয়ার বড়দৈল-গুতপুর দৃষ্টিনন্দন সড়কের কাজ তদারকি করছেন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল।

 

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নে সম্পূর্ণ বদলে গেছে চাঁদপুরের কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের বিভিন্ন সড়কের দৃশ্যপট।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা মোতাবেক গ্রামকে শহরে পরিণত করার জন্য সরকারী সম্পদের শতভাগ সুষম বণ্টন, পরিকল্পিত রাস্তা, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, শতভাগ ভিক্ষুক মুক্তকরণ, সড়ক বাতি স্থাপন, পতিত জমিতে একযোগে কয়েক হাজার বৃক্ষরোপণ, স্যানিটেশন ও স্বাস্থ্যখাতে উন্নয়ন, পিঙ্ক ভিলেজে রূপান্তর, এবং জবাবদিহিতার মাধ্যমে ন্যায়ভিত্তিক সমাজ গঠনের মাধ্যমে পাথৈর ইউনিয়নের সড়কের দৃশ্য পাল্টিয়ে গেছে।
ওই ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল নির্বাচিত হবার পর তিনি ৬২টি সড়ক নির্মান করেছেন। যা পূর্বে কোনো চেয়ারম্যান এই ইউনিয়নের কোনো উন্নয়নমূলক কাজ করেনি। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে মুজিববর্ষের মধ্যেই পুরো ইউনিয়ননের সড়কগুলো পাককারণস সহ সংস্কার করা হবে।

২০১৬ সালে ইউপি নির্বাচনে নির্বাচিত হবার পর পরবর্তীতে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের পরিকল্পনায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনার মাধ্যমে এ ইউনিয়নের কৃষি উৎপাদন, শিক্ষা-স্বাস্থ্য, দারিদ্র্যমুক্তি ও গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেন। পাশাপাশি সরকারী সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে পুরো ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেন ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল।
ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা মোতাবেক গ্রামকে শহরে পরিণত করার জন্য গ্রামীণ যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন করা হয়েছে। ইতোমধ্যে ইউনিয়নের চলাচলে অনুপযোগী গ্রামীণ সড়কগুলোকে মাটি কেটে বর্ধিতকরণের কাজ সম্পন্ন করা হয়েছে। যার সুফল ভোগ করছে এলাকার বাসিন্দারা। এছাড়াও আমার আমলে প্রায় ৬২টি রাস্তা নির্মাণ করা হয়েছে। বাকি কাঁচা সড়কগুলোকে কার্পেটিং করার জন্য তদারকি করা হচ্ছে ।
তিনি আরো বলেন, পূর্বে এই ইউনিয়নে অনেকেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন কিন্তু তারা কোনো উন্নয়নমূলক কাজ করেননি। তবে বর্তমানে এই ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে পাল্টে যাচ্ছে গ্রামীন সড়কের জনপদ।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…