• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

চাঁদপুরে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের মানববন্ধন

আপডেটঃ : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০

অমরেশ দত্ত জয়ঃ
চাঁদপুরে করোনা পরিস্থিতিতে ঘর থেকে বেরিয়ে পড়া মানুষদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে শোভাযাত্রা ও মানববন্ধনে অংশ নিয়েছেন সরকারের প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। জেলা প্রশাসনের ব্যতিক্রমধর্মী এমন আয়োজনে বেশ সাড়া পড়েছে।

বৃহস্পতিবার (২’রা জুলাই) দুপুরে শহরের ষোলঘর এলাকা থেকে বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসনের কর্মকর্তারা এই শোভাযাত্রা বের করেন। এতে নেতৃত্ব দেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

পরে ষোলঘর এলাকায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এতে জেলার মতলব উত্তরের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন পাটোয়ারী, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফী খায়রুল আলম খোকন, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক দলনেতা ওমর ফারুক ছাড়াও স্থানীয় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, জীবনজীবিকার প্রয়োজনে ঘর থেকে বেরিয়ে পড়া মানুষদের স্বাস্থ্য রক্ষায় এবং সরকারের বেঁধে দেওয়া নিয়ম কানুন মেনে চলার জন্য চাঁদপুর জেলা প্রশাসন ব্যতিক্রমধর্মী এমন কর্মসূচি পালন করেছে। তিনি আরো বলেন, প্রকাশ্যে, বাজারে এবং যানবাহনে শারীরক দূরত্ব বজায় রাখা, মুখে মাস্ক ব্যবহার করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে পারলেই করোনার ঝুঁকি থেকে খুব সহজেই রক্ষা পাওয়া যেতে পারে। না হয়, এই পরিস্থিতিতে সবাইকে চরম মূল্য দিতে হবে।পরে পথচারীসহ বিভিন্ন জনের মাঝে প্রায় ৩’শ মাস্ক বিতরণ করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…