• বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

হাজীগঞ্জে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

আপডেটঃ : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জের কৃতি সন্তান মুক্তিযোদ্ধা ও প্রকৌশলী দেলোয়ার হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের অলিপুর গ্রামে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমার উপস্থিতিতে পুলিশের একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।
গার্ড অব অনারের নেতৃত্ব দেন, হাজীগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আবদুর রশিদ। এরপর মরহুম মুক্তিযোদ্ধা ও প্রকৌশলী দেলোয়ার হোসেনের জানাযা অনুষ্ঠিত হয়। সামাজির দুরত্ম বজায় রেখে অনুষ্ঠিত জানাযা’য় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধিসহ মরহুমের নিকট আত্মীয়-স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন মঙ্গলবার ভোর রাতে চাঁদপুর শহরের নিজ বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য সহযোদ্ধা রেখে গেছেন। তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবেক নির্বাহী প্রকৌশলী ছিলেন। মুক্তিযুদ্ধের সময় সম্মূখসারির যোদ্ধা হিসেবে তাঁর সুখ্যাতি আছে। তিনি চাঁদপুরে মুক্তিফৌজ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।
এ ছাড়াও লেখক, গবেষক এবং একজন গুণী সংগঠক হিসেবে প্রকৌশলী দেলোয়ার হোসেনের বেশ পরিচিতি ছিল। বিশ্বের কয়েকটি দেশ ভ্রমণ করেন প্রকৌশলী দেলোয়ার হোসেন। চাঁদপুরের ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, জনস্বাস্থ্য এবং ভ্রমণ কাহিনী নিয়ে তার অসংখ্য লেখা রয়েছে।

এ দিকে মুক্তিযোদ্ধা ও প্রকৌশলী দেলোয়ার হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করে মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, হাজীগঞ্জ প্রেসক্লাব, উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…