• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বিদ্যুতের আগুনে ৫ ঘর ভস্মিভূত

আপডেটঃ : বুধবার, ৩ জুন, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে ৫টি ঘর ভস্মিভূত হয়েছে। বুধবার বিকালে উপজেলার বাকিলা ইউনিয়নের লোধপাড়া গ্রামের আব্দুল মালেকের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটে। আগুনে তিনটি বসতঘর ও দুইটি রান্নাঘরসহ ঘরে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এতে করে প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান। ক্ষতিগ্রস্তরা হলেন, ওই বাড়ির আব্দুল মজিদের ছেলে খোরশেদ আলম (৫০) ও কামরুল ইসলাম (৪২) এবং খোরশেদ আলমের ছেলে মো. রাসেল (২৮)।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মালেক জানান, এদিন বিকালে খোরশেদ আলমের বসতঘর থেকে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। মূহুত্বেই আগুন তিনটি বসতঘর ও দুইটি রান্নাঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তৎক্ষনে দুইটি বসতঘর ও দুইটি রান্নাঘরসহ ঘরে থাকা মালামাল সম্পুর্ন ভস্মিভুত এবং একটি বসতঘর অধিকাংশ পুড়ে যাওয়াসহ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় ঘটনাস্থল পরিদর্শন করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাকির হোসেন। তিনি তাৎক্ষনিক তিনটি পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৭ হাজার করে মোট ২১ হাজার টাকা প্রদান করেন।

এদিকে স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহযোগিতা ও খাদ্য সামগ্রী প্রদান করেন, মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী। তিনি পরিবার প্রতি নগদ ৩ হাজার করে মোট ৯ হাজার টাকা এবং ২০ কেজি করে মোট ৬০ কেজি চাল বিতরণ করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…