• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

মৃত্যুর পূর্বে ফেসবুকে হৃদয় বিদারক স্ট্যাটাজকৃত সাংবাদিক আবুল হাসনাতের দাফন সম্পন্ন

আপডেটঃ : শনিবার, ৩০ মে, ২০২০

 

গাজী মমিন, চাঁদপুর ফরিদগঞ্জ:
করোনা ভাইরাস (কোভিড-১৯) উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দৈনিক বাংলাদেশের সমাচার ও দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল হাসনাত খান (৫২) মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
শুক্রবার (২৯ মে) দিনগত রাত ২টা ৫০ মিনিটের দিকে তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে চিকিৎসা দেয়া শুরু হলে মৃত্যুবরণ করেন। এর আগে তিনি ফরিদগঞ্জ উপজেলা সদরের ওয়াবদা এলাকায় নিজ বাসায় শ্বাসকষ্ট বেড়েগেলে রাত ২টার পরে চাঁদপুরে নিয়ে আসা হয়।
আবুল হাসনাত ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের দক্ষিণ রাজাপুর গ্রামের খান কারী বাড়ীর মৃত নওয়াব খানের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে, ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। তিনি স্বপরিবারে উপজেলা সদরে থাকতেন।
রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে সাংবাদিক আবুল হাসনাত ব্যাক্তিগত ফেসবুকে লিখেছেন ‘ আমার অবস্থা ভলো না। আমাকে সবাই মাফ করে দিবনে। আমার সন্তানদের একটু দেখবেন। আমিন।’
চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগর জানান, সাংবাদিক আবুল হাসনাত হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে নিয়ে আসা হয়। হাসপাতালে চিকিৎসা শুরু হলেও রাত আনুমানিক ২.৫০মিনিটের দিকে তিনি মৃত্যুবরণ করেন। গত দুইদিন ধরে উনার জ্বর ছিল। করোনার লক্ষণ থাকায় নমুনা সংগ্রহ করে এবং স্বাস্থ্য বিধি মেনে দাফন করা হয়েছে।
খোঁজ নিয়ে জানাগেছে, সাংবাদিক আবুল হাসনাত এক সময়ে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক ছিলেন এবং ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেলের ভিপি পার্থীও হয়েছিলেন। বর্তমানে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক। সাংবাদিকতা পেশায় প্রবেশের পরে চাঁদপুরের স্থানীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় গনমাধ্যমে কাজ করেছেন। তিনি প্রেসক্লাব ফরিদগঞ্জ এর দপ্তর সম্পাদক ছিলেন। ‘নিরাপদ সড়ক চাই’ ফরিদগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি ছিলেন।
তিনি বেশকিছুদিন প্রবাসেও ছিলেন। এছাড়াও তিনি ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।
সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে শনিবার দুপুরে সাংবাদিক আবুল হাসনাতের লাশ উপজেলার দক্ষিণ রাজাপুরে তার নিজ গ্রামের বাড়ির পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
তার অকাল মৃত্যুতে প্রেসক্লাব ফরিদগঞ্জ’র পরিবার, উপজেলার বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠনসহ সর্বমহলে শোকের ছায়া নেমে এসেছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…