• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

হাজীগঞ্জে আগুনে ক্ষুদ্র ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

 

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই হয়েছে আকবর হোসেন (৩৮) নামের এক ক্ষুদ্র ব্যবসায়ীর স্বপ্ন। বৃহস্পতিবার শেষ রাতে (বুধবার দিবাগত রাতে) উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের ২নং ওয়ার্ড সর্বতারা হাজী বাড়ি স্কুল মাঠের পাশে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুনে দোকানঘরসহ প্রায় সাত লাখ টাকার মালামাল পুড়ে যায় বলে দাবী করেন ক্ষতিগ্রস্ত আকবর হোসেন। তবে কি কারনে আগুনের সূত্রপাত তা জানাতে পারেননি তিনি। তবে স্থানীয়দের ধারণা, দূর্বত্তদের দেয়া আগুনে পুড়লো এই ক্ষুদে ব্যবসায়ীর স্বপ্ন।

জানা গেছে, গত কয়েক বছর পূর্বে স্থানীয় যুবক আকবর হোসেন নিজের জমানো কিছু সঞ্চয়, ঋণ ও ধার-দেনা করে মুদিসহ ভ্যারাটিজ মালামালের দোকান দেন। বৃহস্পতিবার সকালে তিনি দোকানে এসে দেখেন দোকানঘরসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এমন দৃশ্য দেখে তিনি হাউমাউ করে কাঁদতে থাকেন। কান্না জড়িত কন্ঠে বলেন, আমার দোকানের কয়েক লাখ টাকার মালামাল পুড়েছে। সেই সাথে গত কয়েক বছরের দোকানের বাকি হিসাব নিকাশের খাতাগুলো যদি অক্ষত থাকতো তাহলেও আমি মানুষের কাছ থেকে বাকি টাকা তুলতে পারতাম।

এ বিষয়ে স্থানীয় মাহবুব, শফিক, হাতেম মিয়া বলেন, বুধবার শেষ রাতের দিকে আগুনের তান্ডব দেখা যায়। আমরা এসে কোন মালামাল রক্ষা করতে পারিনি। প্রাথমিক ভাবে ধারনা করা যায়, কেউ পরিকল্পিত ভাবে দোকানে আগুন লাগিয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মেলেটারী বলেন, আগুনের খবর শুনেছি। তাকে সহযোগিতা করার বিষয়ে সর্বাত্মক চেষ্টা করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…