• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

চাঁদপুরে ৭’শ পুলিশ কে হোমিওপ্যাথিক ঔষুধ বিনামূল্যে বিতরণ

আপডেটঃ : শুক্রবার, ১৫ মে, ২০২০

 

অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুরের ৭’শ পুলিশ সদস্যের মাঝে করোনাভাইরাসের বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে হোমিওপ্যাথিক ঔষুধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৫ই মে) দুপুরে এই হোমিওপ্যাথিক ঔষধ তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার)আসাদুজ্জামান।

 

এ সময় তিনি বলেন,করোনা মহামারী পরিস্থিতিতে পুলিশ জীবন বাজি রেখে মানুষের পাশে রয়েছে। দায়িত্ব পালনকালে অনেক পুলিশ আক্রান্ত হয়েছে। ঠিক সেই সময় করোনা ভাইরাসের বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে চাঁদপুর শাহরাস্তির হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ পুলিশের সকল সদ্যসের বিনামূল্যে ঔষুধ প্রদান করায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। কেননা এতে করে পুলিশ সদস্যদের কাজে আরো উৎসাহ বাড়বে। সেই সাথে করোনা মোকাবেলায় পুলিশ আরো সচেষ্ট থাকতে পারবে।

 

এ সময়ে চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. তামজীদ হোসেন জানায়,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোমিওপ্যাথিক ঔষুধ আর্সেনিকাম অ্যালবাম ৩০ (Arsenicum album 30) কার্যকরী ভূমিকা পালন করবে। একটানা তিনদিন খালি পেটে এই ঔষুধ সেবন করতে হবে। সেবনের পর যদি ওই এলাকায় ভাইরাসটি মহামারি আকারে ছড়িয়ে পড়ে। তাহলে ঔষুধটি একমাস পর আবার আগের নিয়মে খেতে হবে। আমাদের ঔষুধটি পুলিশ প্রশাসন গ্রহণ করায় কলেজের পক্ষ থেকে জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এদিকে অনুষ্ঠানে চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ ডা. তামজীদ হোসেন,’ডাক্তার যাবে আপনার বাড়ি’ এর প্রধান চিকিৎসক প্রভাষক ডা. এম এইচ মোহন এবং প্রভাষক ডা. এস জামান পলাশ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…