• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি‘র নেতৃত্বে মতলবে পাল্টে গেছে উন্নয়নের দৃশ্যপট

আপডেটঃ : শুক্রবার, ১৫ মে, ২০২০

ফাইল ফটো: চাঁদপুর-২ সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল।

 

মনিরুল ইসলাম মনির :
আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য হওয়ার পর থেকে অব্যাহত রয়েছে উন্নয়নের ধারা। মতলববাসীর দুঃখে-সুখে ছুটছেন তিনি। যেখানে কোন ধরনের সমস্যার সম্মুখীন জনগণ হয়েছে সেখানেই ছুটে গেছে নুরুল আমিন রুহুল। তাঁর বলিষ্ট নেতৃত্বে মতলবে সূচিত রয়েছে উন্নয়নের নতুন এক মতলব।
সকল সম্প্রদায়ের মাঝে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে নুরুল আমিন রুহুল উন্নয়নের চিন্তা-চেতনা নিয়ে এগিয়ে নিতে ছুটছেন তিনি। আওয়ামীলীগ সরকারের এ সময়ে এ দুই উপজেলায় উন্নয়নের সর্বখাতে তার সুচিন্তিত ভাবনায় প্রত্যান্ত চরাঞ্চল’সহ জনপদেও উন্নয়ন সাধিত হচ্ছে।
এরই পাশপাশি দূর্যোগ মোকাবেলায়া অসহায়দের সহযোগিতার হাত বাড়ানো থেকে শুরু করে প্রত্যান্ত অঞ্চলের চরাঞ্চলের বেকার জনগোষ্ঠির পাশে দাঁড়িয়ে কর্মসংস্থান সৃষ্টি, আর্থিক অনুদান।
অসুস্থদের চিকিৎসাত্বে সাহার্য্য প্রদান, শিক্ষা বৃত্তি প্রদান, সেলাই প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি থেকে শুরু করে জনকল্যাণমূখী কর্মকাণ্ডের মাধ্যমে সংসদীয় আসনকে এগিয়ে নেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে নুরুল আমিন রুহুল। সাহার্য্য চেয়ে খালি হাতে ফেরেনি কেউ।
সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর মতলবকে উন্নত উপজেলা হিসেবে রুপান্তরিত করার জন্য অক্লান্ত চেষ্টার মধ্যে সোলার, ঘর নির্মানের জন্য নগদ অর্থ প্রদান, বিভিন্ন স্কুল-কলেজ নির্মাণ, এমপিওকরণ, খেলা-ধুলা সামগ্রী, ব্রিজ-কালভার্ট নির্মাণসহ যে সকল এলাকায় উন্নয়নের ছোয়া লাগেনি, সে সব এলাকায় রাস্তাঘাট অন্যান্য সুবিধা দেওয়ার মাধ্যমে উন্নয়নের ছোয়া পৌঁছে দিয়েছেন তিনি।
বর্তমান করোনা পরিস্থিতিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার অসহায় জনসাধারনের মাঝে সরকারী বিভিন্ন সংস্থার ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন পরিশ্রমী এই সংসদ সদস্য। মতলব জুড়ে একটু চোখ বুলালেই দেখা মিলবে উন্নয়নের এই চিত্র।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…