• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

কচুয়ায় ইউপি সদস্যদের বিরুদ্ধে সহায়তা তালিকা তৈরীতে অনিয়মের অভিযোগ

আপডেটঃ : বুধবার, ১৩ মে, ২০২০

কচুয়া প্রতিনিধি ॥

মহামারী করোনায় চাঁদপুরের কচুয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার সহায়তা তালিকা তৈরীতে অনিয়নের চেষ্টার অভিযোগ উঠেছে। ১নং সাচার ইউনিয়নের ৬নং ওয়ার্ড়ের ইউপি সদস্য মো. আব্দুল মতিনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।
এ ঘটনায় মেম্বারের দেয়া মনগড়া তালিকা বাতিল ও প্রকৃত পাপ্য অসহায় লোকদের অর্šÍরভূক্ত করার দাবিতে স্থানীয় ওয়ার্ড় আওয়ামীলীগের সভাপতি মো. খোকন স্বর্নকার, সাধারন সম্পাদক কামাল হোসেন ও সাচার ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. রনজিৎ সরকার বাদী হয়ে বুধবার কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ’র বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, ৬নং ওয়ার্ড়ের ইউপি সদস্য মো. আব্দুল মতিন প্রকৃক গরীর লোকদের বাদ দিয়ে নিজ ইচ্ছা ও খাম খেয়ালী মতো পুরো গ্রাম বাদ দিয়ে শুধুমাত্র তার নিজ বাড়ী ও পাশের দু’বাড়ীর ৮০ জন উপকার ভোগীর নামের তালিকা তৈরী করে স্থানীয় প্রশাসনের কার্যালয়ে জমা দেন। যার মধ্যে ৭০ জন তার নিজ বাড়ী ও আত্মীয়-স্বজনসহ পছন্দের লোক রয়েছে। বিষয়টি জানতে পেরে স্থানীয় দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীর তোপের মুখে পড়েন ইউপি সদস্য মো. আব্দুল মতিন।

 

অভিযোগকারী ওয়ার্ড় আওয়ামীলীগের সভাপতি মো. খোকন স্বর্নকার, সাধারন সম্পাদক কামাল হোসেন ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. রনজিৎ সরকার ক্ষোভ প্রকাশ বলেন, মহামারী করোনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি এলাকায় অসহায়- গরীর মানুষকে খাদ্য সহায়তা পাপ্য অনুযায়ী তালিকা করার দির্শেদনা দেন। কিন্তু ইউপি সদস্য মো. আ: মতিন স্থানীয় ভাবে কাউকে কিছু না জানিয়ে ইচ্ছা মতো পছন্দের লোকদের দিয়ে তালিকা করে জমা দিয়ে দেন। তারা দাবী করেন, আগামী ইউপি নির্বাচনে নির্বাচনী বৈতরনী পার হতে ইউপি সদস্য আব্দুল মতিন আত্মীয়করন তালিকা করেছে। আমারা পুনরায় সঠিক ভাবে তালিকা তৈরী করতে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করছি।

 

এ ব্যাপারে ইউপি সদস্য আব্দুল মতিন জানান, সম্প্রতি মহামারী করোনা উপলক্ষে আমি আমার ওয়ার্ড়ে ৫শ’ গরীব-অসহায় পরিবারের নামের তালিকা তৈরী করি। তারমধ্যে ওই তালিকা হতে স্থানীয় প্রশাসন এ ধাপে ৮০ জনের নাম বাছাই করে সহায়তা দেয়ার সিদ্ধান্ত দেয়।

 

তবে উপকারীভোগী কোন ৮০ জনের নাম বাছাই করেছে তা আমি জানিনা। ওই তালিকায় নিজের আত্মীয় কিংবা পছন্দের লোক আছে কি তা জানতে চাইলে তিনি বলেন,ওই তালিকায় আমার দু’জন গরীব আত্মীয় রয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…