• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

হাজীগঞ্জে এবার কৃষকের ধান কেটে দিলো ইসলামী আন্দোলন

আপডেটঃ : রবিবার, ১০ মে, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জে এবার কৃষকের ধান কেটে দিলো ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলার শাখার নেতৃবৃন্দ। রোববার দিনব্যাপী উপজেলা কালচোঁ দক্ষিণ ইউনিয়নের ভাটরা বাংলাবাজার মাঠে কৃষক বাবুল প্রধানীয়ার ধান কাটেন ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।

 

এর আগে গত গত ২৩ এপ্রিল থেকে প্রতিনিয়ত কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা। সারা দেশে ইরি-বোরো ধানা কাটা শুরু হয়েছে। কিন্তু করোনা আতংকে লোকজন সেলফ কোয়ারেন্টাইনে এবং যানবাহন বন্ধ থাকায় দরিদ্র ও নিম্বআয়ের মানুষ অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে ধান কাটার শ্রমিক খুঁজে না পাওয়ায় কৃষকেরা দুর্ভোগ পোহাচ্ছেন সবচেয়ে বেশি। তাই এই করোনা পরিস্থিতিতে কৃষকের পাশে দাঁড়িয়েছে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আমীর ও পীর সাহেব চরমোনাইয়ের আহবানে এবং জেলা নেতৃবৃন্দের নির্দেশনায় অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছেন বলে জানান, ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ। ধানা কাটায় ইসলামী আন্দোলনসহ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

 

দেখা গেছে, করোনা আতঙ্কে লোকজন যেখানে ঘরবন্দী, সেখানে কাঠফাটা রোদে স্বেচ্ছায় বিনা পারিশ্রমিকে কৃষকের পাশে দাঁড়িয়েছেন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা। তারা শ্রমিকবেশে কাজ করছেন মাঠে, কাস্তে হাতে কাটছেন জমির পাকা ধান, মাথায় বয়ে নিয়ে তুলে দিচ্ছেন কৃষকের ঘরে ঘরে। এতে কৃষকসহ ওইসব এলাকায় প্রশংসা কুড়িয়েছে ইসলামী আন্দোলন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হোসেন প্রধানীয়ার নেতৃত্বে ধান কাটায় অংশ নেন, উপজেলা সহ-সাংগঠনিক সম্পাদক কামাল গাজী, জেলা শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক আবুল বাসার তালুকদার, সহ-সভাপতি বোরহান উদ্দিন, উপজেলা যুব আন্দোলনের মাও. শাহদাত হোসেন, উপজেলা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি হাফেজ আব্দুল্লাহিল মারুফ, গর্ন্ধব্যপুর দক্ষিণ ইউনিয়ন ছাত্র আন্দোলনের সভাপতি মাও. ফারুক হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…