বিশেষ প্রতিনিধিঃ
করোনাভাইরাসের প্রকোপে এখন সারাবিশ্ব অচল অবস্থা। রমজান মাসেও করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলায় চলছে লকডাউন। মানুষ কর্মহীন হয়ে পড়েছে।

এরই মধ্যে চাঁদপুর শাহরাস্তি সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের অসহায় কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করল কৃষ্ণপুর সমাজকল্যাণ সংঘ। এতে গরীব দুখী ও অসহায় ২০টি পরিবারের মাঝে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

শনিবার (৯ই এপ্রিল) রাত ১০টায় রাতের আঁধারে কৃষ্ণপুর সমাজকল্যাণ সংঘের সদস্যরা এ ত্রাণ সামগ্রী অসহায় ও কর্মহীনদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেন।

ত্রাণ বিতরণের বিষয়টি নিশ্চিত করে সংগঠনের দপ্তর প্রচার ও প্রকাশনা সম্পাদক এ এইচ সবুজ বলেন, করোনা ভাইরাসের প্রভাবে আমাদের গ্রামের দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষেরা যাতে ঠিক ভাবে খেতে পারে, সেজন্য আমাদের এ ত্রাণ বিতরণ। এতে প্রত্যেক পরিবারের জন্য পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি আলু ও এক কেজি করে পেঁয়াজ দেয়া হয়।

সংগঠনের পরিচালক মামুনুর রশীদ বলেন, প্রতিবছর রমজান মাসে আমরা সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল করে থাকি। এবার সেটি স্থগিত করে আমরা গ্রামের অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করে দিয়েছি। আমাদের সংগঠনের সামর্থ্য অনুযায়ী রমজান মাসে করোনাকালে কিছু নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে মানুষকে এই দূর্যোগকালে ঘরে থাকতে উদ্ভূদ্ধ করেছি।

তিনি আরো বলেন, এই মহামারি থেকে পরিত্রাণের জন্য রমজান মাসে বেশি বেশি নেক আমল করে সৃষ্টিকর্তার নিকট সাহায্য প্রার্থনা এবং আমাদের নিজেদের সতর্ক থাকতে হবে। পাশাপাশি আমি আহবান করবো এই অসহায়, দুস্থ মানুষদের সাহায্যের জন্য সমাজের বিত্তবানরা যেন এগিয়ে আসে।

এসময় কৃষ্ণপুর সমাজকল্যাণ সংঘের সহকারী পরিচালক জাহিদ কবির, অর্থ সম্পাদক জোবায়ের হোসেন পলাশ, সদস্য মহসিন উদ্দিন, মোঃ তারেক, মাহমদুল হাসান রাজু, আফতাব উদ্দিন আরিফ, মোঃ কাউসার, আচেম বিল্লাহ,
মোঃ ফারুক, মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

Share This post