• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

কচুয়ায় নার্সসহ করোনায় ২ জন আক্রান্ত ॥ বাড়ি ও মেডিকেল সেন্টার লকডাউন

আপডেটঃ : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

কচুয়া: কচুয়ার সাচার বাজারে রেনেঁসা মেডিকেল সেন্টার লকডাউন করছেন উপজেলা প্রশাসন।

 

জিসান আহমেদ নান্নু ॥

 

চাঁদপুরের কচুয়ায় প্রথম বারের মতো ২জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র সিনিয়র স্টাফ নার্স মজির্না আক্তারের করোনা পজেটিভ রিপোর্ট আসে। মর্জিনা আক্তার সাচার রেনেঁসা মেডিকেল সেন্টারে বসবাস করতেন ।

 

জানা গেছে, মর্জিনা আক্তার গত গয়েক দিন আগে জ¦র ও মাথা ব্যাথা ভুগছিলেন। পরে ৫ মে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র মাধ্যমে চাঁদপুরে সিভিল সার্জন কার্যালয়ে করোনা পরীক্ষার নমুনা পাঠালে  বৃহস্পতিবার তার রিপোর্ট পজেটিভ আসে।

বৃহস্পতিবার দুপুর ১ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন।
খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা সাচার দক্ষিন বাজারে অবস্থিত রেনেঁসা মেডিকল সেন্টারে বসবাস তার বাসা লকডাউন করে, লাল পতাকা টানিয়ে দেন।

 

এ সময় সাচার পুলিশ ফাঁড়ির এসআই মো.আবু হানিফ, সাচার বাজার পরিচালনা কমিটির সেক্রেটারী সেলিম কবীর, সাচার রেনেঁসা মেডিকেল সেন্টারের পরিচালক জিয়া উদ্দিন মজুমদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

মর্জিনা আক্তারের জন্মস্থান বাড়ী কচুয়া উপজেলার মাঝিগাছা গ্রামের উত্তর পাড়া পাটওয়ারী বাড়ী। তার বাবার নাম মৃত: আবুল হোসেন। বাবা-মা মারা যাওয়ার পর তার নানার বাড়ী,মতলব দক্ষিন উপজেলার কাঁচিয়ারা গ্রামে জীবন সংগ্রামে বড় হয়েছেন।
জীবন যুদ্ধে জয়ী সংগ্রামী-নারী মর্জিনা আক্তার ২০১২ সাল থেকে তিনি সাচার বাজার রেনেঁসা মেডিকেল সেন্টারে বসবাস করছেন এবং ২০১৫ সালে তাহার কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ স্টাফ নার্স পদে চাকুরী সরকারী চাকুরী সুবাধে কর্মরত আছেন।

 

অপরদিকে বুধবার কচুয়ার শাহারপাড় গ্রামের ডাক্তার আব্দুর রব এর ছেলে ফয়েজ আহমেদ নামে এক যুবক করোনায় আক্রান্ত হলে বুধবার সন্ধ্যায় ওই বাড়িটি লকডাউন ঘোষনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শাহরিয়া শাহীন জানান, ফয়েজ আহমেদ ঢাকার চিটাংগাং রোড় এলাকায় ঔষধের ফার্মেমী ব্যবসা করতেন। সম্প্রতি ঢাকাতে তার নমুনা সংগ্রহের পর রির্পোট পজেটিভ শুনে গত ৩০ এপ্রিল রাতে সে নিজ বাড়ি চাঁদপুরের কচুয়ার শাহারপাড় গ্রামে গোপনে চলে আসেন। তার পরিবার এ বিষয়ে কাউকে কিছু বলেননি। খবর পেয়ে প্রশাসন তার বাড়ী লকডাউন করে দেন। করেনায় প্রথম বারের মতো দু’ আক্রান্ত হওয়ার খবরে সধারন মানুষের মাঝে ভয়-আতংক দেখা দিয়েছে।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…